আজ খবর ডেস্ক:

আবার বন্ধ বাংলা সিরিয়াল? টলি পাড়াতে অনির্দিষ্টকালেরর জন্য বন্ধ হয়ে যেতে পারে ধারাবাহিকের শুটিংয়ের কাজ। ফেডারেশন ও প্রযোজকদের বিবাদের জেরেই কার্যত অনিশ্চয়িতার মুখে দাঁড়িয়ে টালিগঞ্জে ধারাবাহিকের শুটিংয়ের ভবিষ্যৎ। কলাকুশলীদের পারিশ্রমিক বৃদ্ধি সহ একাধিক বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে মতবিরোধ শুর হয়েছে। তারই সমাধান খুঁজতে আগামী শনিবার দুই পক্ষের মধ্যে বৈঠক হওয়ার কথা।

করোনা অবহে দীর্ঘদিন ধরে টলি পাড়াতে শুটিংয়ের কাজ বন্ধ ছিল। ফলে পছন্দের সিরিয়াল দেখতে পাচ্ছিলেন না অনেকেই। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই রাজ্য সরকারের তরফে কোভিড বিধি মেনে নির্দিষ্ট সংখ্যক শিল্পী ও টেকনিক্যাল কর্মী নিয়ে শুটিয়ের কাজের অনুমতি দেওয়া হয়। স্বাভাবিক ছন্দে ফিরতে না ফিরতেই আবার বিপত্তি।


জানা গেছে পারিশ্রমিক বাড়ানো, রাতে কাজ বন্ধ রাখা, ফেডারেশনে নথিভুক্ত টেকনিশিয়ানদের বাধ্যতামূলকভাবে কাজে নেওয়ার মত একাধিক দাবি রয়েছে ফেডারেশনের। তবে এই সব দাবি একবারে মেনে নিতে নারাজ প্রযোজকরা। তাই নিয়ে দুই পক্ষের মধ্যে জটিলতা বাড়তে থাকে। এক প্রযোজক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, শনিবারের বৈঠক সফল হলে আগামীদিনে ঠিকভাবে কাজ চলবে। যদি সমস্যার সুরাহা না হয় তাহলে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে যেতে পারে ধারাবাহিকের শুটিং।
তবে এই বিষয় নিয়ে ফেডারেশনের তরফ থেকে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
গতবছর লকডাউনে প্রযোজকদের তরফে কাজ বন্ধ থাকা সত্ত্বেও শুটিংয়ের কাজে যুক্ত থাকা কুশলীদের পারিশ্রমিক দেওয়া হয়েছিল। এমনকি, শুট ফ্রম হোমে যোগ না দেওয়া টেকনিশিয়ানদের কাজ না করলে অর্থ ফেরত দেওয়ার নির্দেশও দিয়েছিল ফেডারেশন। তখন প্রযোজনা সংস্থার পক্ষ থেকে বলা হয়েছিল, প্রতি মাসে নির্দিষ্ট অর্থ কেটে নেবেন প্রযোজকরা। কিন্তু তা বাস্তবে হওয়ার পরই সমস্যা শুরু হয় টেলিপাড়ার অন্দরে।
তাই এই মুহূর্তে সকলেই শনিবারের বৈঠকের দিকে তাকিয়ে। কলাকুশলীরা আশা করছেন , বিবাদের কালো মেঘ কেটে, স্বাভাবিক ছন্দে ফিরবে শুটিং ফ্লোর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *