আজ খবর ডেস্ক:
National Anthem ভাইরাল ভিডিও। সেখানে দেখা যাচ্ছে দুই যুবতীকে। হেসে গড়াগড়ি খাচ্ছেন তাঁরা। অথচ গাইছেন ভারতের জাতীয় সংগীত (National Anthem)। অবশ্যই বিকৃত উচ্চারণ, ভুলভাল শব্দ। দুজনেই যে বাঙালি, তা দেখেই বোঝা যাচ্ছে।


এর পরের ঘটনাটি আর ও ভয়ানক। গান গাইতে গাইতে আগেই হাতে ধরা সিগারেটে টান দিচ্ছিলেন তাঁরা। এবার জনগণমন গাইতে গাইতে হাতের সিগারেট একজন তুলে ধরলেন ক্যামেরার সামনে। অপরজন সেদিকে ইঙ্গিত করে বললেন, “ন্যাশনাল ফ্ল্যাগ“!

সম্প্রতি এই ঘটনা দেখে শিউরে উঠেছেন নেটিজেনদের একাংশ। সমাজ মাধ্যমের ছড়িয়ে পড়া ভিডিও দেখে ক্ষিপ্ত তাঁরা। জাতীয় সংগীত এবং জাতীয় পতাকার এই অবমাননা সহ্য করতে না পেরে লালবাজারে সাইবার ক্রাইম সেলে অভিযোগ জানান কলকাতা হাইকোর্টের এক আইনজীবী।

আত্রেয়ী হালদার, আইনজীবী


আত্রেয়ী হালদার aajkhobor.com কে বললেন, “গতকাল ফেসবুকে এই ভিডিওটি আমার নজরে আসে। দেখি দুজন মেয়ে মিলে আমাদের জাতীয় সংগীত এবং জাতীয় পতাকাকে প্রচন্ডভাবে অসম্মান করেছে। একজনের নাম এবং ঠিকানা পাওয়া গেছে। লালবাজার সাইবার ক্রাইম সেল এবং ব্যারাকপুর কমিশনারেটের সাইবার ক্রাইম ডিপার্টমেন্টে অভিযোগ জানিয়েছি। পুলিশ তদন্ত করছে।”

ইতিমধ্যেই ২ যুবতীর একজনের পরিচয় সামনে এসেছে। দমদম জংশন এলাকার বাসিন্দা, ঋষিতা দাস। ভিডিও লিংকে আইপি অ্যাড্রেস ট্র্যাক করে অন্য যুবতীকেও খুজছে পুলিশ।
জানা গেছে, Prevention of Insults to National Honour Act, 1971 এর আওতায় অভিযোগ নথিভুক্ত হয়েছে।


ভিডিওর শেষে দুই যুবতীকেই হাত জোড় করে বলতে দেখা গেছে, ” আমাদের ক্ষমা করে দিও guys”। তখন ও হেসে কুটোপাটি তাঁরা। স্পষ্ট তুই বোঝা যাচ্ছে, স্বাভাবিক অবস্থায় নেই দুজনের কেউই। আইনজীবী আত্রেয়ী হালদার জানিয়েছেন, পুলিশ যদি দুজনকে গ্রেপ্তার করে, মামলা যদি কোর্টে ওঠে, আইনজীবী হিসেবে তিনি নিজেই লড়বেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *