সায়নী সেন: কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা আগেই প্রকাশ করেছে বামফ্রন্ট,তৃণমূল,কংগ্রেস।এদিন নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করল রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। আর তারপরেই জোর জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।
বিজেপির প্রকাশ করা প্রার্থী তালিকায় নাম নেই ১০২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর রিঙ্কু নস্করের। ৩১শের বিধানসভা ভোটের আগেই সিপিএম থেকে সোজা বিজেপিতে যোগ দিয়েছিলেন রিঙ্কু নস্কর। প্রসঙ্গত, গত ১৫ বছর ধরে ১০২ নম্বর ওয়ার্ডের সিপিএম কাউন্সিলর ছিলেন রিঙ্কু। কিন্তু বিধানসভায় যাদবপুর কেন্দ্র থেকে টিকিট না পাওয়ায় দল ছাড়েন রিঙ্কু। পরে বিধানসভা ভোটে যাদবপুর থেকে বিজেপির প্রার্থী হয়ে হেরে যান তিনি।
সাংগঠনিক বৈঠকের পর বিজেপির পক্ষ থেকে বলা হয়েছিল, এবারের কলকাতা পুরভোটের প্রার্থী তালিকায় নতুনদের সুযোগ দেওয়া হবে। সঙ্গে গুরুত্ব দেওয়া হবে অতীতে প্রার্থী হওয়া অভিজ্ঞ মুখকেও। সেই তালিকায় রিঙ্কু নস্করের নাম না থাকায় হতবাক অনেকেই।
রিঙ্কু ১০২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর। ২০১৪ সালে রিঙ্কু মথুরাপুর কেন্দ্র থেকে সিপিআইএমের প্রার্থী হয়েছিলেন। এতগুলো ভোটে লড়াই করার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

এবারের কলকাতা পুরভোটে বিজেপির হয়ে লড়ছেন না রিঙ্কু। কিন্তু কেন? তাহলে কি তিনি দল পরিবর্তন করছেন।রিঙ্কু নস্কর কি তৃণমূলে যাচ্ছেন? এই প্রশ্নই এখন ঘুরছে রাজনীতির অন্দরে। @aakkhobor.com যোগাযোগ করেছিল রিঙ্কু নস্করের সঙ্গে। তিনি বললেন, ” কিছু ব্যক্তিগত ও পারিবারিক সমস্যা রয়েছে। দলের সিনিয়র নেতারা অনুরোধ করেছিলেন। আমি বলেছি, আপাতত সংগঠনের কাজ করব। ভোটের প্রচার করব। দল ছাড়ছি না। বিজেপিতেই থাকব”।
তবে বাঘাযতীন এলাকায় গুঞ্জন, স্বামীর সঙ্গে ব্যক্তিগত কিছু সমস্যা থাকায় নিজের বাবা-মায়ের সঙ্গে থাকেন রিঙ্কু। ভোটের সময় স্থানীয় এক বিজেপি নেতার সঙ্গে তাঁর সম্পর্ক নিয়েও গুঞ্জন ছড়ায়। এসব খআরণেই কি বিজেপির তালিকায় রিঙ্কুর নাম নেই?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *