সঙ্গমের আগে চরম আদরের মুহূর্তে প্রিয় মানুষের আদরের দাগ কোনো অস্বাভাবিক বিষয় নয়। এই নিয়ে বিশেষজ্ঞদের মধ্যে একটি প্রচলিত মত হল, সঙ্গমের সময় আপনার প্রিয় মানুষটি আদরের দাগ দিতে পছন্দ করে থাকে, তবে ওই মানুষটি কখনওই আপনাকে ছেড়ে যাবে না। তবে এই নিয়ে ভিন্ন মতও রয়েছে। অনেকে আবার মনে করেন, প্রিয় মানুষটি অপরজনের শরীরের উপর তার অধিকারবোধ বোঝাতেই ঘনিষ্ঠ মুহূর্তে এই আদরের দাগ বসিয়ে থাকে। তবে এই নিয়ে আলোচনা করাটা বেশ বিতর্কের কারণ, এই আদরের দাগ (Love Bite) অনেকে পছন্দ করেন, অনেকে আবার একেবারেই পছন্দ করেন না।

সঙ্গমের সময় শরীরের পাতলা চামড়ায় চাপজনিত কারণে রক্ত জমাট বেঁধে তৈরি হওয়া এই দাগ, হিকি বা লাভ বাইট নামেই বেশি পরিচিত। তবে এই দাগ এমনি সরতে ২ থেকে ৩ দিন সময় লাগে। তবে দাগ হালকা হলে ১ থেকে ২ দিনের মধ্যেই ঠিক হয়ে যায়। তাই যদি আপনার এরকম কোনো দিনের পরই বেরোনোর থাকে , আর আপনার শরীরে যদি সঙ্গমের পর আদরের দাগ লেগে থাকে, তাহলে লজ্জা পাওয়ার কিছু নেই। কিছুটা অপ্রস্তুত বোধ অবশ্যই হতে পারে। কিন্তু জানেন কি? কয়েকটা সহজ উপায়ে অবলম্বন করলেই নিমেষে দূর হতে পারে এই দাগ। আসুন জেনে নেওয়া যাক কি সেই পদ্ধতি?

১) ডিপ ফ্রিজারে একটা স্টীল বা অ্যালুমিনিয়ামের চামচ কিছুক্ষনের জন্য রেখে দিন । এরপর চামচটি ঠান্ডা হয়ে গেলে দাগের উপর চামোচটিকে ভাল করে চেপে ধরুন। বেশ কয়েকবার এটি করলেই ধীরে ধীরে দাগ মিলিয়ে যাবে।

২) বাড়িতে অ্যালোভেরা গাছ থাকলে, অ্যালোভেরা পাতার জেলি মতো অংশটা কিছুটা নিয়ে দাগের উপর মালিশ করুন। দেখবেন নিমেষেই দাগ মিলিয়ে গেছে।

৩) কাঁচা দুধে তুলো ভিজিয়ে দাগের জায়গা ভাল করে মুছে নিন। তারপর কিছুক্ষণ তুলো দিয়েই ভাল করে মাসাজ করতে থাকুন। উপকার পাবেন।

৪) পাতিলেবু রসের সঙ্গে অল্প পরিমাণ মধু মিশিয়ে দাগের জায়গায় লাগিয়ে ভাল করে মাসাজ করুন। তারপর একটা বরফের কিউব নিয়ে জায়গাটা হালকা করে চেপে রাখুন। খুব তাড়াতাড়ি দাগ দূর হবে।

৫) অনেক সময় অতিরিক্ত আদরের কারণে শরীরের কোন কোন অংশ কেটে গিয়ে রক্ত ঝরতে পারে। সেক্ষেত্রে কাটা জায়গায় প্রথমেই অ্যান্টিসেপটিক ক্রিম লাগান। তারপর নিমপাতা বেটে ক্ষতের উপরে লাগিয়ে দিন। দেখবেন, খুব তাড়াতাড়ি উপকার পাবেন।

তবে যদি হাতে সময় না থাকে, বেরোনোর তারা থাকে, সেক্ষেত্রে আদরের দাগ ঢাকতে মেকআপ দিয়ে ব্যাবহার করতে পারেন। এছাড়া গলায় কোনো জায়গার দাগ ঢাকতে গলা উঁচু পোশাক পরতে পারেন, ব্যাবহার করতে পারেন ওড়না বা স্কার্ফও। তবে এই নিয়ে লজ্জা পাওয়ার একদমই দরকার নেই। কারণ, এই দাগ মোটেই লজ্জার নয়, বরং এ দাগ আপনার আপনাদের একান্ত ভালোবাসার মুহূর্তের চিহ্ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *