আজ খবর ডেস্ক:

Karnataka results টার্গেট ছিল ২০০। কার্যক্ষেত্রে ৬-এর ঘরেই আটকে রইল বিজেপি। ফিরে এল বঙ্গের স্মৃতি। ২০২১ বাংলায় বিধানসভা ভোটে বিজেপির টার্গেট ছিল ১০০ পার। কিন্তু থামতে হয়েছিল ৭৭-এই, কালের নিয়মে যা ক্রমশ ক্ষয়িষ্ণু। কারণ বিজেপির বহু বিধায়ক তৃণমূলমুখী।

কর্নাটকে ফল বেরোনোর পর অবশ্য রাজ্যের প্রাক্তন বিজেপি অর্থমন্ত্রীর দাবি, হেরে গেলেও তাঁরাই সরকার গড়বেন। যদিও উপায় খোলসা করেননি তিনি।

কর্নাটকে কংগ্রেসের জয় অব্যাহত! বিজেপির বিপর্যয়!
কর্ণাটকের বিদায়ী মুখ্যমন্ত্রী ২০০৮ সাল থেকে বিধানসভা নির্বাচনে লড়ছেন এই আসন থেকে। এবার চতুর্থবারের জন্য এই আসনে জিততে চেয়েছিলেন তিনি। বোম্মাই কংগ্রেস প্রার্থী মহম্মদ ইউসুফ সাভানুরের বিরুদ্ধে লড়েছিলেন। তিনি এই আসনে ৩৫ হাজার ৯৭৮ ভোটে জেতেন।

রাহুলের ভারত জোড়ো যাত্রা কর্মসূচীর প্রথম ফসল ঘরে তুলল সোনিয়া, খার্গেরা। এবার টার্গেট মহারাষ্ট্র ও রাজস্থান। Karnataka results

রাজনৈতিক মহলের মতে, চন্দ্রবাবুর রাজ্যে মোদী-শাহের বিজয় রথ থমকে যাওয়ার কারণ একাধিক। মূলত জ্বালানী তেল ও গ্যাসের মূল্য বৃদ্ধি এবং কৃষি ক্ষেত্রে সার, কিট নাশক ও বীজের ওপর থেকে ভর্তুকি কমিয়ে দেওয়াতে বিজেপির থেকে মুখ ফিরিয়ে নিয়েছে কর্নাটকের কৃষকরা।

এছাড়াও আইটি সেক্টরে বহুজাতিক কোম্পানিগুলি ব্যাপক কর্মী ছাটাই করার ফলে কেন্দ্র বা রাজ্যের বিজেপি সরকারের তরফে বিকল্প কোনো কর্মসংস্থান পায়নি হাজার হাজার যুবক যুবতী। ফলে কেউ বিদেশে পাড়ি দিয়েছেন আবার কেউ পেশা পরিবর্তন করেছেন। সেই ভোটও বিজেপির বিরুদ্ধে গিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *