আজ খবর ডেস্ক- খুন। পাল্টা খুনের প্রতিশোধ নিতে গোটা গ্রামে আগুন লাগিয়ে দিল দুষ্কৃতীরা। নজিরবিহীন নৃশংসতার সাক্ষী থাকল বাংলা।
এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত জীবন্ত পুড়িয়ে মারা ( Burnt Alive) হয়েছে ১২ জন কে। আহত অন্তত ৩৭ জন। স্তম্ভিত গোটা রাজ্য।
বীরভূমের( Birbhum) রামপুরহাট( Rampurhat) থানার বগটুই গ্রামে ১২ জন কে জীবন্ত পুড়িয়ে মারার অভিযোগ উঠলো দুষ্কৃতীদের বিরুদ্ধে। স্থানীয় সূত্রে খবর, সোমবার গভীর রাতে এই বীভৎস ঘটনা ঘটে।

রাজনৈতিক মহল সূত্রে দাবি, তৃণমূলের উপপ্রধান ভাদু শেখের খুনের বদলা নিতে ১২ জনকে পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে। আহত হয়েছেন আরও ৩৭ জন। মৃতের সংখ্যা বাড়তে পারে, আশঙ্কা স্থানীয়দের। ৪০ টি বাড়ি আগুনে সম্পূর্ণ ভস্মীভূত।

আতঙ্কে মানুষ শূন্য গ্রাম। পুড়ে খাক বসত বাড়ি। মানুষহীন গ্রামে আতঙ্কে ঘুরে বেড়াচ্ছে গবাদি পশু। সাম্প্রতিক কালে রাজ্যের সব থেকে বড় রাজনৈতিক সংঘর্ষ জনিত হত্যা। এমনটাই বলছে সব মহল।
গতকাল সন্ধেবেলায় জনবহুল বাজার এলাকায় বোমাবাজি শুরু হয় বলে খবর। পরে মারা যান তৃণমূলের উপপ্রধান। এই খুনের পাল্টা আগুন লাগানো হয় ঘরে ঘরে।
স্থানীয় সূত্রে অভিযোগ, এটা আসলে তৃণমূলের দুই শিবিরের মধ্যে সংঘর্ষ। এদিকে বীরভূম তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মন্ডল এই ঘটনায় প্রাথমিক প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, শর্ট সার্কিটের ( Short Circuit) ফলে টিভি ফেটে আগুন লেগেছে।

এই মুহুর্তের খবর, গোটা গ্রাম ঘিরে ফেলা হয়েছে। বাইরে থেকে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছেনা গ্রামের ভেতর।রামপুরহাট গণ হত্যাকাণ্ডে প্রমাণ লোপাটের অভিযোগ গ্রামবাসীদের।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মন্ত্রী ফিরহাদ হাকিমের নেতৃত্বে ৩ সদস্যের বিধায়কদের একটি প্রতিনিধিদল ঘটনাস্থলের উদ্দেশ্যে ইতিমধ্যেই রওনা হয়েছেন। মমতা জানিয়েছেন, রামপুরহাট গণহত্যা কাণ্ডের পূর্ণাঙ্গ বিষয়টি খতিয়ে দেখতে।

টিভি বার্স্ট ( burst) করে আগুন লাগার ঘটনা সংক্রান্ত অনুব্রত মণ্ডলের বক্তব্য নিয়ে বিপাকে জেলা পুলিশ। অনুব্রতর বক্তব্যে ক্ষুব্ধ খোদ মুখ্যমন্ত্রী।
ভিন্ন ভিন্ন জায়গায় ১০টি বাড়িতে একসঙ্গে কিভাবে টিভিতে শর্ট সার্কিট থেকে বিস্ফোরণ ঘটে ? প্রশ্ন মুখ্যমন্ত্রীর। গ্রামের মানুষ অন্য কথা বলছে। পুলিশ কে নিরপেক্ষ তদন্তের নির্দেশ মমতার।
রামপুরহাট গণ হত্যা কান্ডের শিকার হয়ে রামপুরহাট হাসপাতালে ৯ টি অগ্নিদগ্ধ মৃতদেহ শনাক্ত করা হয়েছে ইতিমধ্যেই। এদের মধ্যে ২টি শিশু, ৫ জন মহিলা, ও ২ জন বয়স্ক পুরুষ রয়েছেন।

সিপিআইএমের পক্ষ থেকেও অনুব্রত মণ্ডলের টিভি বার্স্ট করার তত্ত্বকে রীতিমত খারিজ করে বক্তব্য রাখলেন নয়া রাজ্য সম্পাদক মহ. সেলিম।

এদিকে কলকাতায় বিধানসভার অধিবেশন কার্যত ভন্ডুল হয়ে গেল এই ঘটনার পরিপ্রেক্ষিতে। বিরোধীদের বিক্ষোভে উত্তাল পশ্চিমবঙ্গ বিধানসভা।

রামপুরহাট গণ হত্যা কান্ডের জের, গোটা ঘটনার তদন্তের জন্য সিট ( SIT) গঠন করার পাশাপাশি, সরিয়ে দেওয়া হল রামপুরহাটের এসডিপিও( SDPO) কে, ক্লোজ করা হলো রামপুরহাট থানার ওসি কে, জানালেন তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষ।
অনুব্রতের তত্ত্বকে শুধু তৃণমূল কংগ্রেস দল নয়, খারিজ করল বীরভূম জেলা পুলিশ। ফোনে প্রাথমিক প্রতিক্রিয়া দিতে গিয়ে কার্যত বিপাকে দলের বীরভূম জেলা সভাপতি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *