দমদম পার্কের ভারতচক্র পুজোয় জুতো দিয়ে সাজানো হয়েছে মন্ডপ
দমদম পার্কের ভারতচক্র পুজোয় জুতো দিয়ে সাজানো হয়েছে মন্ডপ

আজ খবর ডেস্ক- কখনও আঁখ তো কখনও চকোলেট দুর্গাপুজোতে মন্ডপ সাজানোর জন্যে কতকিছুই না ব্যবহার হয়েছে সেই কবে থেকে। এবার সেই মন্ডপ সজ্জার বিষয়ে নজির দমদম পার্কের ভারত চক্র পুজো কমিটির।

জুতো দিয়ে মন্ডপ সাজিয়ে বিক্ষোভের মুখে পড়ল এই পুজো কমিটি। এই সাজানোকে কেন্দ্র করে ধর্মীও ভাবাবেগে আঁচ পড়েছে। তাই বিজেপির তরফে আইনি নোটিস পাঠানো হয়েছে ইতিমধ্যেই।

যদিও মন্ডপ সজ্জায় কৃষি আন্দোলনকে তুলে ধরা হয় দমদম পার্কে। সেই কারণে হওয়াই চটি ও জুতো ব্যবহার করা হয়েছে। প্রতীকী হিসেবে তাই জুতোকে তুলে ধরা হয়েছে। উত্তরপ্রদেশের লখিমপুর খেরির ঘটনাকেও তুলে ধরা হয়েছে মন্ডপের দেওয়ালে পাশাপাশি কৃষকদের দাবি দাওয়ার কথাও লেখা রয়েছে ওই প্যান্ডেলে।

জুতোতে শেষ করেনি বিজেপি, বরং লখিমপুর খেরির পাশে দাঁড়ানোর বিষয়টিকে নিয়েও সরব হয়েছে তারা। ভারতচক্র পুজো কমিটির সম্পাদক প্রতীক চৌধুরী জানান এবারের তাদের ভাবনা, ‘ধান দেব না মান দেব না’।

অন্যদিকে অন্য এক উদ্যোক্তার মুখে ফের প্রতিবাদের সুর। তাঁর কথায় মণ্ডপে ভেতরে কোথাও চটি রাখা নেই, ধর্মীয় ভাবাবেগে আঘাত করা তাঁদের লক্ষ্য নয়, পাশাপাশি তিনি জানান আইনি নোটিসের জবাব আইনি মতেই তারা দেবেন। তবে জুতো নিয়ে দেবীবরণ অনেকেই মেনে নিতে পারছেন না অন্যদিকে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয় যে প্যান্ডেলের ভেতরে কোনও রকম জুতো রাখা হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *