আজ খবর ডেস্ক- একুশের নির্বাচনের পরে একপ্রস্থ হিংসার ছবি দেখা যাচ্ছে উপনির্বাচনেও। এমনটাই অভিযোগ বামেদের তরফ থেকে। এদিন খড়দহ বিধানসভা কেন্দ্রে বহিরাগত অনুপ্রবেশ এবং সিপিআইএম নেতা তন্ময় ভট্টাচার্যর উপর হামলার অভিযোগ তুললেন তাঁরা।

উপলক্ষ, চার কেন্দ্রে উপনির্বাচন চলছে আজ। এই নিয়ে রাজনৈতিক ডামাডোল শুরু হয়ে গিয়েছে বললেই চলে। সিপিআইএমের তরফে অভিযোগ, মধ্যমগ্রামের দিক থেকে বাইক বাহিনী আসার খবর ছিল তাঁদের কাছে। দফায় দফায় রাতে এবং ভোরে তারা এসেছে। পাশাপাশি একাধিক এলাকায় ভোটারদেরকে প্রভাবিত করা এবং হুমকি দেওয়ার অভিযোগে তুলেছে বাম। এদিন সকাল বেলা সিপিআইএম নেতা তন্ময় ভট্টাচার্য খড়দহ এলাকার এক দলীয় কার্যালয়ে যাওয়ার সময় তাঁর উপর ইট বৃষ্টি চালায় দুষ্কৃতীরা। ইতিমধ্যেই পুলিশকে এই ঘটনা জানিয়েছেন তাঁরা।

এদিন তন্ময় ভট্টাচার্য সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, এই ঘটনা বিচ্ছিন্ন এবং বিক্ষিপ্ত। কারা তাঁর উপর হামলা চালিয়েছেন, সেই বিষয়ে তিনি অবগত নন এবং না জেনে রাজনৈতিক বিরোধী দলগুলোকে কুৎসা করা তাঁদের সংস্কৃতি নয়। পাশাপাশি তিনি এও বলেন, উপ নির্বাচনের আগে তৃণমূলের সঙ্গে তাঁর এবং দলের বেশ কিছু রাজনৈতিক পর্যালোচনা এবং কথোপকথন হয়। তৃণমূলের তরফে যা বলা হয়েছিল তা তাঁরা অক্ষরে অক্ষরে পালন করছেন। কিছু না জেনে বুঝে তৃণমূলের সম্পর্কে তাঁকে দিয়ে দোষারোপ করানো সম্ভব নয়।

এদিন সকাল ১১ টা পর্যন্ত দিনহাটার ২৮.৭৩ শতাংশ, শান্তিপুর ৩২.৩১ শতাংশ, খড়দহ ২৩.৬০ এবং গোসবায় ৩৩.৮৮ শতাংশ ভোট পড়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে খবর।

অন্যদিকে, ঈশ্বরীপুর, তেঘরিয়া, তপেরিয়া, বন্দিপুর ইত্যাদি এলাকায় বহিরাগত আক্রমণের দাবি করেছে বাম। পাশাপাশি নাম না করে তাঁরা তৃণমূলকে আক্রমণ করে বলেন, কোনও রাজনৈতিক দল অনভিপ্রেত ভাবে তাঁদের দলের হাত শক্ত করতে চাইলে, তাতে তাঁদের ভুল পরিচয় পাওয়া যায়। যা একেবারেই কাম্য নয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *