আজ খবর ডেস্ক- আইপিএলের সঙ্গে বলিউড জগতের যোগাযোগ আজকের নয়, বরং বহুদিন ধরেই। বলিউডের নক্ষত্রদের মধ্যে অনেকেই রয়েছেন আইপিএলের একেকটি দলের মালিক হিসেবে। যেমন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য শিল্পা শেঠি রাজস্থান রয়েলসের মালকিন। অন্যদিকে শাহরুখ খান কোলকাতা নাইট রাইডারস্ এবং প্রীতি জিন্টা পাঞ্জাবের তরফে।

এবার সেই আইপিএল বলিউড মিশেলের মধ্যে নাম জড়াতে চলেছেন দীপিকা পাডুকোন এবং রণবীর সিং- এর। জানা যাচ্ছে আইপিএলের নতুন এক ফ্র্যাঞ্চাইজি কেনার লক্ষ্যে দৌড়চ্ছেন ওই বলিউড দম্পতি। সব ঠিক থাকলে আগামী সিজনে মাঠে নামবেন ওই দুই তারকা, তাঁদের নিজস্ব দলের প্রচার এর জন্য।

ইংলিশ প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকপক্ষ গ্লেজার পরিবার, এই নিলামে অংশগ্রহণ করবেন বলে খবর। ২৫ শে অক্টোবর দুবাইতে নিলাম হওয়ার কথা রয়েছে বলে শোনা যাচ্ছে।

সূত্রের খবর, ভারতেরই এক বিশাল করপোরেট সংস্থার সঙ্গে হাত মেলাচ্ছেন ইংল্যান্ড ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। যার ফলে এই নিলামে অংশ নিতে সাহায্য হবে ওই ইংল্যান্ডের ক্লাবের। করোনা মহামারিতে ম্যানচেস্টার ইউনাইটেডের দেনা বেড়েছে প্রায় ৪৫৫ মিলিয়ন পাউন্ড। প্রসঙ্গত, বিসিসিআই এখন দেশের বাইরের কোনও দলের কাছে আইপিএলের মালিকানা দিতে চায় না। তাই, ক্রীড়া জগতের একাংশ মনে করছেন এই কারণেই ম্যানচেস্টার ইউনাইটেড ভারতের নামিদামি কর্পোরেটের সঙ্গে হাত মেলাচ্ছে।

অন্যদিকে, নিলামের ফলাফল ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচের পরদিন জানা যাবে বলে জানায় বিসিসিআই। যদিও নিলামটি সবার জন্য উন্মুক্ত নয়, তবুও আমরা আশা করছি, সুষ্ঠু এবং স্বচ্ছভাবে নিলাম প্রক্রিয়াটি শেষ হবে, এমনটাই জানান এক ব্যক্তি।

সূত্রের খবর, পরবর্তী আইপিএলে নতুন করে দুটি দল যুক্ত হবে। আহমেদাবাদ এবং লক্ষ্ণৌয়ের নামেই সেই দুটি দলের নামকরণ হওয়ার প্রবল সম্ভাবনা। প্রাথমিকভাবে বিসিসিআই ছ’টি শহরের নাম বেছে নিয়েছে। যা রাঁচি, লক্ষ্ণৌ, আহমেদাবাদ, গুয়াহাটি, কটক এবং ধর্মশালা। ১৫ অক্টোবর শেষ হয় আইপিএল ২০২১। এরপর থেকেই বিসিসিআই, আইপিএলের পরের সংস্করণের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *