আজ খবর ডেস্ক:

নাগরিক কোলাহল থেকে অনেক দূরে। পুজোর মধ্যেই শহর ছেড়ে পাহাড়ে চলে গেলেন দিলীপ ঘোষ। দিল্লি থেকে বেড়িয়ে এই মুহূর্তে তিনি কেদারনাথ ধামে। পাহাড় আর মেঘে মিশে আছে এই দেবালয়। সেখানে প্রকৃতির কোলে দাঁড়িয়ে নিজের ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। সঙ্গে সঙ্গেই তা ভাইরাল। সদ্য বিজেপির রাজ্য সভাপতির পদ থেকে সরান হয়েছে মেদিনীপুরের এই সাংসদ কে। এখন তিনি বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি। জানা গেছে ভ্রমণ পর্ব মিটিয়ে ১৭ই অক্টোবর উত্তরাখণ্ড থেকে ফিরবেন তিনি।

কিন্তু, একদিকে রাজ্য জুড়ে পুজোর মরসুম আবার অন্যদিকে দ্বিতীয় বছরে পা দিল সল্টলেক ইজেডসিসি(EZCC)তে বিজেপির দুর্গাপুজো। প্রশ্ন উঠেছে, এই সব কিছু ছেড়ে কেন চলে গেলেন দিলীপ ঘোষ? ফেসবুকে(facebook) তাঁর পোস্টে ইতিমধ্যেই কমেন্ট করে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। কেউ বলছেন, অভিমানে রাজ্যছাড়া দিলীপ। কেউ আবার বলছেন, ওখানে শান্তিতে জপতপ করে আসুন যাতে মন শান্ত হয়। কেউ আরেকটু এগিয়ে বলছেন, দল দিলীপকে ব্যবহার করে সরিয়ে দিয়েছে। নাম না করে তৃণমূল থেকে আসা নেতাদের কথা বুঝিয়ে তাঁরা বলছেন, এঁদের হাতে ক্ষমতা থাকলে আদি বিজেপি শেষ হয়ে যাবে।

এমনিতেই গেরুয়া অন্দর সূত্রে খবর, দলের ব্যানারে পুজো করায় প্রবল আপত্তি ছিল দিলীপ ঘোষের। কিন্তু ধোঁপে টেকেনি তা। কার্যত পঞ্চমী থেকেই
সুকান্ত মজুমদার-শুভেন্দু অধিকারী জুটিকে এড়িয়ে গেছেন দিলীপ। সল্টলেকে দলের পুজো প্রাঙ্গণেও পা পড়েনি তাঁর। সপ্তমীতে কলকাতা থেকে দিল্লি যান দিলীপ। অষ্টমীতে দিল্লির কেন্দ্রীয় কৃষি অনুসন্ধান কেন্দ্রে (PUSA) বাঙালি বিজ্ঞানীদের দ্বারা পরিচালিত দুর্গাপূজায় অঞ্জলি দেন।

দিল্লি থেকেজন শতাব্দী ট্রেন ধরে হরিদ্বার। সেখান থেকে কেদারে পৌঁছন।

আপাতত তাই রাজনীতির দোলাচল, তৃণমূল বনাম বিজেপির বিতর্ক থেকে অনেক দূরে কয়েকটা দিন কাটবে দিলীপ ঘোষের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *