আজ খবর ডেস্ক- কিডনিতে পাথর হয়েছিল, সেই জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন দেবেন্দ্র ভাই রাভাল। বালাসিনোর, কে এম জি হাসপাতালে চিকিৎসার জন্যে ভর্তি হন ওই ব্যক্তি, চিকিৎসক শিবুভাই প্যাটেল। এরপর ওই চিকিৎসকের কান্ড শুনলে অবাক হয়ে যেতে হবে।

১৪ মিমি সাইজের একটি পাথর অপারেশন করার কথা ছিল ওই চিকিৎসকের, কিন্তু ভুলবশত পাথরের বদলে কিডনিই কেটে বাদ দিলেন ওই চিকিৎসক। প্রথমে অত্যাধুনিক চিকিৎসার কথা জানানো হলেও রোগী অপারেশনের পথ বেছে নেন। এই ঘটনার পরে তাজ্জব হয়ে যান রোগীর পরিবার। ডাক্তারের সাফ দাবি রোগীর ইচ্ছাতেই তাঁর কিডনি বাদ দেওয়া হয়েছে।

২০১১ সালে তাঁর এই অস্ত্রোপচার হয় এরপর ধীরে ধীরে সমস্যার শুরু হয় আরো ব্যাপক মাত্রায়। ওরে তাকে আমেদাবাদের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়, এর পরেই মৃত্যু হয় তাঁর।

মৃত ওই রোগীর বিধবা স্ত্রী, অভিযোগ জানান ক্রেতা সুরক্ষা দফতরে। চিকিৎসা বিভ্রাটের কারণে ওই রোগীর স্ত্রীকে, ১১.২৩ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করা হয় ক্রেতা সুরক্ষা দফতরের তরফে।

তদন্তে জানা যায় ওই হাসপাতালের ইনডোর এবং আউটডোর দুটি বিভাগ চিকিৎসার ব্যবস্থা রয়েছে। তবে ডাক্তারের ভুল এসে বীমা দেওয়া যেতে পারে না। অন্যদিকে এই যুক্তি উঠে আসে চিকিৎসক এবং হাসপাতাল রোগীর কাছ থেকে অনুমতি নিয়ে ছিল কিডনি থেকে পাথর বের করার, কিডনি নয়। এই সেই পরিপ্রেক্ষিতেই মোটা অংকের বীমা তুলে দেওয়া হলো মৃত ওই রোগীর স্ত্রীর হাতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *