আজ খবর ডেস্ক– ফেসবুক সংস্থা, মেটাভার্সকে জনপ্রিয় করে তোলার জন্য নতুন এক পদক্ষেপ নিতে চলেছে ইতিমধ্যেই। চলতি মাসের শেষ সপ্তাহে ফেসবুকের নাম পরিবর্তন হতে পারে বলেই শোনা যাচ্ছে।

অ্যানুয়াল কানেক্ট কনফারেন্সে, মার্ক জুকারবাগ অর্থাৎ ফেসবুকের কর্ণধার নাম পরিবর্তনের বিষয়ে আলোচনা করবেন বলে খবর। তাদের নতুন প্রজেক্ট মেটাভার্স কে আরও লোকমুখে এবং মুঠোফোনে জায়গা করে দেওয়ার জন্যেই এই পদক্ষেপ, বলে একাংশের দাবি।

ইতিমধ্যেই ফেসবুক সংস্থা, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, অকিউলাস এর পরিচালক। এই ধরনের অ্যাপগুলো ইতিমধ্যেই কালজয়ী হিসেবে স্বীকৃত মানুষের কাছে, তার পাশাপাশি অন্য রকম পরিষেবা দেওয়ার কথা চিন্তা ভাবনা করছে ফেসবুক। যদিও ঠিক কেন নাম পরিবর্তন এবং নতুন নাম কি হতে চলেছে, সেই বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি ফেসবুকের কর্ণধার বা ওই সংস্থা।

প্রসঙ্গত, মেটাভার্সের স্বপ্নকে সত্যি করতে, ফেসবুক ইতিমধ্যেই ৫০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের কথা ঘোষণা করেছে। পাশাপাশি ইউরোপীয় ইউনিয়নের অন্তর্গত দেশগুলি থেকে ১০,০০০ কর্মী নিয়োগের সিদ্ধান্তও গ্রহণ করা হয়েছে তাদের তরফে। ভবিষ্যতে মেটাভার্সের মতো ভার্চুয়াল দুনিয়া প্রস্তুত সম্ভব হলে তা সামাজিক এবং অর্থনৈতিক পরিসরে বহু নতুন সুযোগ করে দেবে বলে দাবি করছে ফেসবুক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *