আজ খবর ডেস্ক:

সপ্তাহের প্রথম দিন। সোমবার রাত বাড়তেই আচমকা স্তব্ধ সোশ্যাল মিডিয়া। ফেসবুক, হোয়াটস অ্যাপ, ইনস্টাগ্রাম বন্ধ। প্রথমে অনেকেই ভেবেছিলেন ইন্টারনেট সংযোগের সমস্যা। অনেকে আবার নিজের নিজের ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার(internet service provider) কে ফোনে যোগাযোগ করেন। কিন্তু মেলেনি সদুত্তর।


ফেসবুকের তরফে একটি বার্তা দেওয়া হয়। যেখানে লেখা হয়েছে, “দুঃখিত। কোনও কিছুতে বিভ্রাট ঘটেছে। যত দ্রুত সম্ভব এই ত্রুটি দূর করার চেষ্টা চলছে।” প্রায় একই রকম বার্তা দেওয়া হয় হোয়াটস অ্যাপের(what’s app) তরফেও। টুইট করে জানান হয়, “এই মুহূর্তে বেশ কিছু মানুষের হোয়াটস অ্যাপে যে বিপত্তি দেখা দিয়েছে, সে বিষয়ে আমরা অবগত। আমরা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি। এই বিষয়ে যত দ্রুত সম্ভব আপডেট দেওয়া হবে”।


এদিকে ফেসবুক, হোয়াটস অ্যাপ, ইনস্টাগ্রাম বন্ধ থাকায় রীতিমত নাজেহাল নেটিজেনরা। নিজেদের ক্ষোভ তাঁরা উগরে দিয়েছেন টুইটারে। প্রথমে আশা ছিল, কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হবে। কিন্তু রাত ১২ টা পর্যন্ত আর কোনও আপডেট মেলেনি ফেসবুক কর্তৃপক্ষের তরফে। এদিকে এই পরিস্থিতিতে একটি “গুজব” ছড়িয়েছে। নাশকতা এবং সাইবার হামলার আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে। আপাতত সব কিছু ঠিক না হওয়া পর্যন্ত অ্যাপল বা অ্যান্ড্রয়েড সব এখন কার্যত বেসিক ফোন। ভরসা শুধু কল আর এসএমএস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *