পুলিশের হাতে আটক সোনা ও মাদক পাচারকারী (ছবি-সংগৃহীত)
পুলিশের হাতে আটক সোনা ও মাদক পাচারকারী (ছবি-সংগৃহীত)

আজ খবর ডেস্ক- নাগাল্যান্ড পুলিশের সামনে টেবিল, তার উপর থরে থরে সাজানো সোনার বিস্কুট। ২৯০ টি সোনার বিস্কুটের ওজন ৪৮.১৪ গ্রাম। প্রায় ২৯ কোটি টাকার মাদক। এই মূল্যের সরঞ্জাম নিয়ে পুলিশের জালে ৯।

সন্দ্বীপ তনগড়গে, নাগাল্যান্ড পুলিশের এডিজি(প্রশাসনিক) নাগাল্যান্ড পুলিশের সাহায্য নিয়ে কোহিমার খুঁজাগা অঞ্চলের বিভিন্ন চেকপোস্টের সাহায্যে আটক করে ওই ৯ জন কে। শনি, রবি ও সোমবার টানা খোঁজ করার পর ধরা পড়েন তাঁরা।

কোহিমা ইম্ফল জাতীয় সড়কে তল্লাশি চালিয়ে রবিবার ওই গাড়ির গিয়ার বক্সের নিচে ওই সোনার বিস্কুটগুলি খুঁজে পান পুলিশ। পুলিশ সূত্রে খবর ১০ টি করে সোনার বিস্কুট ২৯ টি প্যাকেট পাওয়া যায়। বাজেয়াপ্ত করা ওই সোনার বিস্কুটগুলির দাম আনুমানিক ২২.৭৮ কোটি টাকা। পুলিশ সূত্রে খবর সৌরভ সিংহ এবং পবন কুমার, দু’জনেই উত্তর প্রদেশের বাসিন্দা।

মেটায়েম্পেটামাইন এবং ক্যাফেন যুক্ত মাদক পাচার হচ্ছিল ওই পথে এমনটাই দাবি অসম রাইফেলস এবং বর্ডার সুরক্ষা বাহিনী। মিজোরাম অরুণাচল প্রদেশ নাগাল্যান্ড এবং মনিপুরের বিস্তীর্ণ অঞ্চলে কোনও কাঁটাতারের বেড়া দেওয়া নেই। এই সুযোগে মায়ানমার থেকে বর্ডার টপকে দুই দেশের মধ্যে পাচারকারীদের ব্যবসা চলে, জিজ্ঞাসাবাদের পর জানায় পুলিশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *