আজ খবর ডেস্ক- বিদেশে খুব ছোটবেলায় ছেলেমেয়েদের আধুনিক শিক্ষা দানের উপর জোর দেওয়া হয়। পড়াশুনোও করানো হয় সেই বিষয়ের উপর। তার মধ্যে থাকে সঙ্গমের বিষয়ও। কিন্তু ভারতের ক্ষেত্রে দেখতে গেলে তা হয়ে ওঠে ফিসফাস। কত বিষয় মাথায় এলেও বলা হয়ে ওঠে না। তবে বিদেশে কিন্তু এব্যাপারে একেবারেই রাখঢাক নেই।

সঙ্গমের বিষয় কথা বলতে গেলে, ভারত যে পর্যায় দাঁড়িয়ে আছে তা শুনলে লজ্জাই পেতে হবে। বরং অনেকের থেকেই অনেক দূরে পরে আছে এই দেশ। তবে প্রথম সারিতে এসে জায়গা দখল করেছে গ্রিস।


এক কন্ডম প্রস্তুতকারক সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী সেই দেশে মানুষ সপ্তাহে অন্তত একবার সঙ্গমে লিপ্ত হন। এই তথ্য কার্যত চমকে দিয়েছে গোটা বিশ্বকে এবং তার সঙ্গে পিছনে ফেলে দিয়েছে বহু দেশকেই। ২৬ টি দেশের মধ্যে করা এই গবেষণায় উঠে এসেছে এই তথ্য, যেখানে প্রথম গ্রিস।

ভারতে গবেষণা চালানোর পর যে তথ্য উঠে এসেছে তা অন্য মাত্রায় ভয়ঙ্কর। রিপোর্ট বলছে ৯৫ শতাংশ মানুষ সঙ্গমে লিপ্ত হন ঠিকই কিন্তু তাঁদের মধ্যে কন্ডম ব্যবহার করতে পছন্দ করেন না প্রায় অধিকাংশই। যা শারীরিক ক্ষেত্রে ভয়ঙ্কর হতে পারে বলে মনে করছেন অনেকেই। অন্যদিকে পুরুষদের হাতেই মূলত থাকে সঙ্গমে লিপ্ত হওয়ার ইচ্ছা প্রকাশের ক্ষমতা।

অন্যদিকে, পাশ্চাত্যের দিকে তাকালে সঙ্গমে লিপ্ত হওয়ার বিষয়টি পুরুষ এবং মহিলা উভয়ের হাতেই থাকে। এক্ষেত্রে তারা খোলামেলা মত পোষণ করতে ভালোবাসেন। একই সময়ে একাধিক ব্যক্তির সঙ্গে সঙ্গমে লিপ্ত হতে পছন্দ করেন তারা। ইতালীয়রা অবশ্য ঠোঁটের চুম্বনের উপরেই জোর দিয়ে থাকেন বেশি। ভারতে কামসূত্রের আবির্ভাব ঘটলেও, এ দেশের মানুষ এখনও বেশ পিছিয়ে রয়েছেন সঙ্গমের বিষয়ে। তার থেকেও বেশি লুকিয়ে রয়েছেন এই বিষয়ে খোলামেলা ভাব পোষণ করতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *