আদরের উৎসব অনুষ্ঠানে তারকারা
আদরের উৎসবে ক্ষুদেদের হাতে সাহায্য

আজ খবর ডেস্ক- পুজো প্রায় আসন্ন, আর তার মধ্যেই গরীব ও দুঃস্থদের জন্যে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হল। ‘আদরের উৎসব’ এবারাও হাসি ফোটাল ওদের মুখে।

‘কলকাতা আনন্দ আশ্রম’ এবং ‘দি রিফিউজি’ এই দুই সংস্থার ক্ষুদেদের হাতে উঠল জামা কাপড়, মাস্ক, স্যানিটাইজার। এখানেই শেষ নয়, তাঁদের হাতে তুলে দেওয়া হল খাদ্য সামগ্রীও।

পুজোতে বহু গরীব মানুষই বঞ্চিত থেকে যায় নতুন কিছুর। ছেঁড়া ময়লা কাথা বা রঙ উঠে যাওয়া পোষাকেই পুজো কাটে অনেকের। সম্বল হয় শুধু তাকিয়ে দেখা, নতুন কোনও পোশাকের দিকে আক্ষেপ করে ওরা। তবে এই সংগঠনের কাছে নতুন সরঞ্জাম পৌছতেই হাসির ফোয়ারা, এই আনন্দই যেন অন্য মাত্রায়।

দু’দশক ধরে চলছে এই প্রয়াস, তাই এবারও বাঁধ থাকল না। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একঝাক তারা। ছিলেন কলকাতা পুলিশের প্রাক্তন নগরপাল গৌতম মোহন চক্রবর্তী, সঙ্গে ছিলেন নাট্যকার তথা অভিনেতা দেব শঙ্কর হালদার, পাশাপাশি উপস্থিত ছিলেন চিকিৎসক ডঃ যোগীরাজ রায় ও সুদীপ্ত বন্দ্যোপাধ্যায়। এদিন এই সমাজ সেবা অনুষ্ঠানে ছিলেন অধ্যাপিকা সুমিত্রা চৌধুরী এবং উত্তর কলকাতা, ‘উদয়ের পথে’-র সভাপতি নবরতন ঝাওয়ার। এছারাও উপস্থিত ছিলেন অন্যান্য বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

এই প্রয়াসে খুশি সকলেই, এই সাহায্যের পর মলিন হাসিতে অমলিন ছবি দেখতে পাচ্ছেন এই অনেকেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *