আজ খবর ডেস্ক- দারিদ্রতা অভাবের সংসারে মানুষগুলোর মুখে হাসি ফুটিয়ে এসেছে যারা এবং নিত্য প্রয়োজনে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন যারা, তাঁরা হলেন ক্যানভাস।

বিগত বেশ কিছু বছর ধরে বিভিন্ন রকমের সমাজসেবামূলক কাজ কর্ম করে চলেছে এই সংস্থা। এবার তাদের ভাবনা প্রকাশ পেতে চলেছে বাঁকুড়ায়। ৩০শে অক্টোবর বাঁকুড়ার প্রত্যন্ত গ্রামে জামা কাপড় দিয়ে সাহায্য করতে চায় তারা। তাই সাধারণ মানুষের কাছে অর্থ সাহায্যের আর্জিও তুলে ধরেছে ক্যানভাস।

গত বছর প্রায় ১২০ জন ছেলে মেয়েদের জামা কাপড় দিয়ে সাহায্য করেছিল এই সংস্থা। তবে সেই বার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল তারা ঝাড়গ্রামে।

এছাড়াও সুন্দরবন, হুগলি এলাকায় তারা তাদের ছাপ রেখেছে। একদিকে যেমন যশ কবলিত সুন্দরবনকে আগলে রেখেছিল ক্যানভাস অন্যদিকে কমিউনিটি কিচেন চালিয়ে সাহায্য করেছিল হুগলি জেলায়, প্রধানত করোনার ব্যাপক প্রভাব চলাকালীন এই উদ্যোগ ছিল তাদের।

মেজিয়া, শালতোড়া, বরজোড়া এবং জিরহাটি এলাকায় অন্তত পাঁচশো ছেলেমেয়েকে পোশাক বিতরণ করার দায়িত্ব নিল সংস্থা ক্যানভাস।

শিশুদের মুখে এই দায়িত্বের সঙ্গে হাসি ফোটানোর কাজে খুশি ক্যানভাস কর্তৃপক্ষ পাঞ্চালি আচার্য। বেহালা পর্ণশ্রী র সংস্থাকে সাধুবাদ জানিয়েছে একাধিক মানুষ। আশাবাদী এই সংস্থাযর প্রতিটি ব্যক্তি আগামী দিনে তাদের সাহায্যে ভান্ডার যেন আরও বেশি দূর পর্যন্ত ছড়াতে পারে সেই দিকেই তাকিয়ে রয়েছেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *