আজ খবর ডেস্ক : সমুদ্র থেকে পাহাড়, বরফ থেকে বালিয়াড়ি ঘুরতে আমরা প্রত্যেকেই কম বেশি ভালোবাসি। তবে সেক্স টুরিজম এর কথা শুনেছেন কখনো? অবাক হচ্ছেন তো ! প্রত্যেকটি মানুষেরই কিছু যৌনকামনা থাকে। সেই যৌন কামনা পূরণ করতে যখন কোন ব্যক্তি কোন জায়গায় ঘুরতে যায় তখনই তাকে বলা হয় সেক্স ট্যুরিজম। আমাদের দেশে এই বিষয়টির খুব একটা প্রচলিত না থাকলেও বিদেশে বেশ প্রচলিত এই ট্যুরিজম। বিশ্বে বেশ কয়েকটি এমন জায়গা রয়েছে যে গুলি মূলত সেক্স ট্যুরিজম এর জন্যই বিখ্যাত। আসুন জেনে নেওয়া যাক এমনই বিশ্বের পাঁচটি ট্যুরিজম স্পটের নাম –

১) ডোমিনিকান রিপাবলিক

মার্কিন ট্যুরিজম ওয়েবসাইট PatrimonioTorismo.com এর মতে সেক্স ট্যুরিজম এর জন্য বিশ্বের অন্যতম জনপ্রিয় এই জায়গা। ক্যারিবিয়ান প্রদেশ এ যৌনকার্য বৈধ হওয়ায় সেখানে কোনো রকম বাধা ছাড়াই যৌনকর্মীরা এই কাজ থেকে সরাসরি অর্থ উপার্জন করতে পারে। সেক্ষেত্রে তাদের কোনো মধ্যপন্থা অবলম্বন করতে হয় না।

২) থাইল্যান্ড – পাটায়া

এই জায়গাটিকে বিশ্বের সেক্স ক্যাপিটাল বলা হয়। যৌনকর্মীদের জন্য এই জায়গাটি হল স্বর্গতুল্য। এখানে প্রতিটি রাস্তার মোড়ে লক্ষ্য করলে একজন করে যৌনকর্মীকে দেখতে পাওয়া যাবে।

৩) কোস্টা রিকা (মধ্য আমেরিকা)

সমীক্ষায় দেখা গেছে যৌন কামনা পূরণ করতে প্রায় ১০ শতাংশ পর্যটকই এই জায়গায় গিয়ে থাকে। আমেরিকার মূল ভূখণ্ডে যৌনকর্ম অবৈধ হওয়াতে 80% মার্কিনী যৌনকর্মী এই জায়গায় এসে বসবাস করে।

৪) কেনিয়া

এই জায়গার বিশেষত্ব হলো পুরুষদের থেকে বেশি মহিলা পর্যটকেরা নিজেদের যৌন কামনা পূর্ণ করতে এই জায়গায় গিয়ে থাকে। নিজেদের যৌনকামনা মেটাতে সেখানকার আঞ্চলিক পুরুষ যৌন কর্মীদের খোঁজেন অধিকাংশ মহিলা পর্যটকেরা। একে সেখানকার আঞ্চলিক ভাষায় Mzungu বলা হয়।

৫) জাপান

জাপান সব ধরনের পর্যটকদের জন্য একটি অন্যতম পছন্দের জায়গা। তবুও বহু মানুষ নিজেদের যৌন কামনা পূরণ করতে জাপানে গিয়ে থাকে। তাই এই জায়গাটিও সেক্স ট্যুরিজমের জন্য বেশ প্রসিদ্ধ। তবে বিদেশি পর্যটকদের জন্য অনেক জায়গায় যৌন কার্য বন্ধ রয়েছে এখানে। কারণ অনেক সময় বিদেশি পর্যটকদের সঙ্গে তাদের ভাষাগত সমস্যা হয়। এছাড়াও অন্যান্য কিছু অস্বস্তি তৈরি হয়। যে কারণে জাপানের বেশ কিছু জায়গায় বিদেশি পর্যটকদের জন্য এই কাজ নিষিদ্ধ থাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *