আজ খবর ডেস্ক- ৪ নট আউট ! পুজোর পর রাজ্যের আরও চার কেন্দ্রের উপনির্বাচনে বইলো সবুজ ঝড়।

গত শনিবার রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হয়েছিল। আজ মঙ্গলবার ফল ঘোষণা হল সেই চার বিধানসভা কেন্দ্রের। বিধানসভা কেন্দ্রগুলি হল উত্তর ২৪ পরগনার খড়দহ, নদিয়ার শান্তিপুর, কোচবিহারের দিনহাটা এবং দক্ষিণ ২৪ পরগনার গোসাবা।

গত বিধানসভা ভোটে দিনহাটা ও শান্তিপুরে জিতেছিলেন বিজেপির দুই সাংসদ প্রার্থী। তবে সাংসদ পদ রাখার জন্য ইস্তফা দেন তাঁরা। অন্যদিকে বিধায়কের মৃত্যুর কারণে ভোটগ্রহণ হয় খড়দহ ও গোসাবায়। গত বিধানসভা ভোটের নিরিখে ফল ছিল ২-২। তবে এবারে ঘুরে গেল সেই খেলা। ৪-০ করার আশা পূরণ হল তৃণমূলের।

খড়দহ কেন্দ্রের উপনির্বাচনে জয়ী হলেন তৃণমূল প্রার্থী তথা রাজ্যের কৃষি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ৯৩ হাজার ৮৩৮ ভোটে জয়ী হলেন তিনি। পাশাপাশি গোসাবায় ১ লক্ষ্য ৪৩ হাজার ৫১ ভোটে ব্যবধানে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী সুব্রত মণ্ডল। দিনহাটাতেও তৃণমূল প্রার্থী উদয়ন গুহর রেকর্ড জয়। ১ লক্ষ্য ৬৩ হাজার ৫ ভোটের ব্যবধানে জয়লাভ করেন তিনি। শান্তিপুরেও জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী ব্রজকিশোর গোস্বামী। ৬৪ হাজার ৪৩৬ ভোটে জয়ী হয়েছেন তিনি। ৪ উপ নির্বাচন কেন্দ্রে বিজেপি তরফে মোট ভোট পড়েছে ১৪.১৬ শতাংশ, কংগ্রেসের ভোট ০.৩৩ শতাংশ, এবং বামেদের ভোট পড়েছে ৭ শতাংশ। উল্লেখযোগ্য ভাবে ফল করেছে বাম।

ইতিমধ্যেই ৪ উপ নির্বাচন কেন্দ্রের জয়ী প্রার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধীদের তরফ থেকে ইতিমধ্যেই যদিও দাবি করা হচ্ছে, ‘ভোটে তৃণমূলের এই বিরাট মার্জিনের জয় বলে দিচ্ছে কতটা নিরপেক্ষ ভাবে ভোট হয়েছে।’ তবে জয়ের মেজাজে ব্যাঙ্গের সুরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘ আক্ষরিক অর্থেই শব্দবাজিহীন দীপাবলি , বিজেপিকে জানাই দীপাবলীর শুভেচ্ছা।’ রাজ্যজুড়ে একাধিক জায়গায় ইতিমধ্যে দেখা যাচ্ছে সবুজ শিবিরের জয়ের উৎসব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *