ছবি সংগৃহীত

আজ খবর ডেস্ক- বাংলাদেশের কমলকান্দা উপজেলার লেংগুড়া ইউনিয়নের সীমান্তবর্তী টকলেটবাড়ী অঞ্চলে বিপুল অঙ্কের শাড়ি ফেলে রেখে চম্পট দিলেন কিছু শাড়ি পাচারকারী। প্রায় ১১ লাখ ২৭ হাজার ৫০০ টাকার শাড়ি উদ্ধার করা হয় ওই এলাকা থেকে। ঘটনাটি ঘটে গত শনিবার অর্থাৎ ২০ শে নভেম্বর।

শনিবার এই ঘটনার পর রবিবার দুপুরে নেত্রকোণা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এস এম জাকারিয়া এক সাংবাদিক বৈঠকে এ কথা জানান। লেংগুড়া উপজেলার লেংগুড়া ইউনিয়নের বিপিও হাবিলদার মহম্মদ শফিকুল ইসলামের নেতৃত্বে ১০ সদস্যের একটি দল শনিবার রাতে টকলেটবাড়ী সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল। গোয়েন্দা সূত্রে তাঁরা খবর পান ওই এলায় চোরাচালানকারী দল শাড়ি নিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করবে। তখনই তাদের তাড়া করলে সেই বিপুল সংখ্যক শাড়ি ফেলে রেখে পালান।

রবিবার দুপুরে নেত্রকোনা কাস্টমস অফিসে বাজেয়াপ্ত করা শাড়ি জমা দেওয়া হয় তাদের তরফে। তবে চোরাকারবারিরা পালিয়ে যাওয়ায় তাদেরকে এখনও আটক করতে পারেনি বাংলাদেশ প্রশাসন। আগেও একাধিকবার পাচার কান্ড নিয়ে নাম এসেছে ভারত বাংলাদেশ সীমান্তে। এই ঘটনা সামনে আসার পর ফের একবার নড়েচড়ে বসেছে বাংলাদেশ প্রশাসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *