আজ খবর ডেস্ক- আসন্ন পুর নির্বাচনকে মাথায় রেখে দলের অভ্যন্তরীণ কমিটি ঢেলে সাজাতে চাইছে ভারতীয় জনতা পার্টি। এদিন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশে পুর নির্বাচনকে মাথায় রেখে নির্বাচন পরিচালনা কমিটি তৈরীর জন্য নাম প্রস্তাব করা হল একাধিক নেতৃত্বদের।

দীনেশ ত্রিবেদী

কলকাতা পুর নির্বাচন এবং হাওড়া পুর নির্বাচনের জন্য বিশেষভাবে নির্বাচন পরিচালনা কমিটি তৈরি করা হয়েছে দলের তরফে। বিশেষ যোগ্যতাসম্পন্ন নেতৃত্বদের রাখা হয়েছে শীর্ষ দায়িত্ব সামলানোর জন্য। নির্বাচনী প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দীনেশ ত্রিবেদীকে। সমগ্র কলকাতা পুরসভা এলাকায় যাবতীয় প্রচারের দায়িত্ব থাকবেন এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। পাশাপাশি, বিজেপি রাজ্য সহ-সভাপতি অর্জুন সিং, অনিন্দ্য ব্যানার্জি এবং সাধারণ সম্পাদক জ্যোতির্ময় সিংহ মাহাতোকে দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্য কমিটির সঙ্গে নির্বাচন কমিটির যাবতীয় যোগাযোগ বজায় রাখার জন্য।

অগ্নিমিত্রা পল

অন্যদিকে, হাওড়া পুরসভা নির্বাচনের জন্য নির্বাচন কমিটির তরফে দায়িত্ব দেওয়া হয়েছে, মণিমোহন ভট্টাচার্যকে। তিনি সদ্য মনোনীত হাওড়া জেলার আহ্বায়ক। তিনি রাজ্য কমিটির সঙ্গে নির্বাচন কমিটির মধ্যে যোগাযোগ রক্ষা করবেন। প্রসঙ্গত, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মুখ খুলে দল থেকে বহিষ্কার হয়েছেন হাওড়া জেলার সদর সভাপতি সুরজিৎ সাহা। বলাবাহুল্য, তিনি দলে থাকলে হাওড়া জেলার পুর এলাকায় নির্বাচনের সময়ে মুখ্য দায়িত্বগুলির মধ্যে তিনিও একজন হতেন। যদিও দলের তরফে বলা হয় একজন অসৎ ব্যক্তি দলে না থাকলে তাতে দলের কিছুই এসে যায় না।

রুদ্রনীল ঘোষ

রাজ্যে বিজেপি একেবারে কোণঠাসা। নির্বাচনের পর উপনির্বাচনে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল বিজেপি। কিন্তু তাতে কোনও লাভ হয়নি, পিছিয়ে গিয়েছেন অনেকটাই আর তার মধ্যে ঘনঘন দলবদল নিয়ে কপালে চিন্তার ভাঁজ পড়েছে পদ্ম শিবিরে। আসন্ন পুরো নির্বাচনে আলাদা করে কোনও জায়গা রাখতে চাইছে না দল।

রথীন চক্রবর্তী

কলকাতা এবং হাওড়াকে পাখির চোখ করে ঘুরে দাঁড়ানোর জন্য রাজ্যের একাংশ শীর্ষ নেতা নেত্রীদেরকে নির্বাচন পরিচালনা কমিটির মধ্যে রেখে আশা বাড়িয়েছে দল। যদিও এই ঢেলে সাজানো কমিটি কতটা সুফল এনে দিতে পারে বিজেপিকে সেই দিকে তাকিয়ে গোটা রাজনৈতিক দল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *