আজ খবর ডেস্ক- পেট্রোপণ্যের উপর রাজ্যের অতিরিক্ত শুল্ক প্রত্যাহারের দাবিতে আগেই পথে নেমেছিল বিজেপি। এদিন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে, বারুইপুরে রাস্তায় রাজ্যের বিরুদ্ধে জ্বালানির উপর অতিরিক্ত শুল্ক কমানোর দাবিতে বিশাল মিছিল আয়োজিত হল বিজেপির তরফে।

এই মিছিলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। মিছিল নিয়ন্ত্রণ করতে গিয়ে পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি বেধে যায় বিজেপি কর্মীদের। এদিন সকালে বিজেপির বিশাল মিছিল পুরাতন থানার জেলা কার্যালয়ের দিক থেকে এগোতে থাকে। তখন পুলিশের তরফে বারুইপুরে ব্যারিকেড করে রাখা হয় কর্মীদের ঠেকানোর জন্য। কিন্তু সেই ব্যারিকেড কার্যত অমান্য করে মিছিল এগোতে চেষ্টা করে সামনের দিকে। অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু বারংবার মাইকে মিছিল থামানোর জন্য অনুরোধ করেন কিন্তু তা সত্ত্বেও সেই নিষেধ কার্যত অমান্য করেই এগোনোর চেষ্টা করে গন্তব্যস্থল অর্থাৎ পদ্মপুকুরের দিকে।

এরপরই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বেধে যায় বিজেপি কর্মীদের। পথে বসে পড়ে রাজ্যের জ্বালানির উপর শুল্ক কমানোর দাবি জানাতে থাকেন তাঁরা। ঘটনার জেরে এলাকায় উপস্থিত হয় বিশাল পুলিশবাহিনী। যদিও পুলিশের তরফে জানানো হয়, অনুমতি ছাড়াই বিজেপি সমর্থকদের নিয়ে মিছিল করছিল, সেই কারণেই তাঁদের আটকে দেওয়া হয়। সুকান্ত মজুমদার রাজ্যের বিরুদ্ধে এবং পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, বিদেশী মদের দাম কমাতে পারছে রাজ্য, কিন্তু অত্যন্ত প্রয়োজনীয় জ্বালানির দাম কমাতে পারছে না। এরই প্রতিবাদে বিজেপি তরফে রাজ্যের বিরুদ্ধে আন্দোলন চলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *