আজ খবর ডেস্ক- পুরসভা নির্বাচনের আর বেশি দেরি নেই আর তার মধ্যেই এবার কলকাতা পুরসভা এলাকার জন্য প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। ১৪৪ টি কেন্দ্রের সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করা হল বিজেপির তরফ থেকে এদিন।

১৯ ডিসেম্বর কলকাতায় পুর যুদ্ধ। ১ ডিসেম্বর অর্থাৎ আগামী বুধবার মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। এবার প্রার্থী তালিকা প্রকাশিত হল বিজেপির তরফ থেকে। শনিবার দুপুর পর্যন্ত প্রার্থী তালিকা নিয়ে কোনও আলোচনাতেই বসেননি রাজ্য বিজেপি নেতৃত্ব। অবশেষে প্রকাশ করা হল তালিকা। দেখা গিয়েছে, এবারের প্রার্থী তালিকায় তরুণ মুখ ৪৫ এবং মহিলা ৫০জন। চিকিৎসক রয়েছেন তিন জন, আইনজীবী রয়েছেন পাঁচ জন এবং শিক্ষকের সংখ্যা চার জন।

আগেই প্রার্থী তালিকা প্রকাশ করে ফেলেছিল বাম, তারপর ওই দিন সন্ধ্যায় তৃণমূল কংগ্রেসের তরফ থেকে প্রার্থী তালিকা প্রকাশ করা হয় আর এবার বাকি ছিল বিজেপি। এবার তারাও জনসমক্ষে প্রার্থী তালিকা নিয়ে এল পুর যুদ্ধের জন্য। বিধানসভা নির্বাচনের ঠিক আগে রিঙ্কু নস্কর সিপিএম ছেড়ে বিজেপিতে এসেছিলেন। সম্ভাবনা ছিল তাঁকে এবার টিকিট দেওয়া হতে পারে পুরসভা নির্বাচনে। ১০২ নম্বর ওয়ার্ডে প্রার্থী হওয়ার সম্ভাবনা ছিল তাঁর। কিন্তু সেই জল্পনা কার্যত ধোপে টিকল না। টিকিট পেলেন না তিনি।

রাজ্যে কার্যত কোণঠাসা হওয়ার পর বিজেপির তরফ থেকে আর সেইভাবে কোনও উন্মাদনা দেখা যাচ্ছে না বলে দাবি একাংশের। যেন লড়তে হবে বলেই লড়া। তবে প্রার্থী তালিকা প্রকাশ করে কিছুটা আশ্বস্ত হয়েছে বিরোধী দল বিজেপি বলে মনে করছে একাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *