আজ খবর ডেস্ক- অসম রাইফেলসের ৪৬ ব্যাটালিয়নের কনভয়ে হামলা চালাল দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে আজ সকাল দশটার আশেপাশে। মায়ানমার এবং মনিপুর সংলগ্ন চুঁড়াচাঁদপুর জেলার সিংঘাট এলাকায় ঘটেছে এই হামলা। ঘটনার জেরে মৃত্যু হয়েছে বিপ্লব ত্রিপাঠী নামে ওই কর্নেল এবং তাঁর স্ত্রী ও সন্তানের।

সীমান্ত এলাকা দিয়ে যাওয়ার সময় হঠাৎ বিপ্লব ত্রিপাঠীর কনভয়ে গুলি বৃষ্টি হতে থাকে জঙ্গলের ভেতর থেকে। এই ঘটনার পরে পাল্টা গুলি চালায় অসম রাইফেলসের বাহিনী। পাল্টা গুলি চালানোর পরে পরেই গা ঢাকা দেয় দুষ্কৃতীরা। এছাড়াও ছয় জনের মৃত্যু হয়েছে এই হামলার জন্য। এই হামলার ঘটনার জেরে তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন রাজনাথ সিং।

রাজনাথ সিং – এর করা টুইট

সন্দেহ করা হচ্ছে, মণিপুরের জঙ্গিগোষ্ঠী ‘পিপলস লিবারেশন আর্মি অফ মণিপুর’ (পিএলএএম) এই হামলার সঙ্গে জড়িত। পাশাপাশি, হামলার পিছনে মায়ানমারে ঘাঁটি গেড়ে থাকা নাগা জঙ্গিগোষ্ঠী এনএসসিএন (খাপলাং) গোষ্ঠীরও হাত থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। গত বছরর মণিপুরের চান্দেল জেলায় অসম রাইফেলসের কনভয়ে হামলা চালিয়েছিল এই নাগা জঙ্গিগোষ্ঠী। সেই হামলাতেও তিন জওয়ান নিহত হয়েছিলেন। আর এবার প্রকাশ্যে এই ঘটনা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট

কংগ্রেসের তরফে অবশ্য বলা হয়, সরকারে বিজেপি ক্ষমতায় থাকলে কোনও সুরক্ষা নেই দেশের এবং সেনাবাহিনীদের। এই ঘটনার জন্যে বেশ কয়েকজন জখম হয়েছেন, তাঁদের মধ্যে দু’জনের অবস্থা সঙ্কটজনক। এই ঘটনার পরেই ওই এলাকায় তৎপরতা বাড়ানো হয়েছে বলে খবর। বিজেপি নেতা সম্বিত পাত্র, এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। পাশাপাশি, কেন্দ্রীয় সরকারের তরফে আশ্বাস দেওয়া হয়, দ্রুত হামলাকারীদের চিহ্নিত করে কঠোরতম শাস্তির ব্যবস্থা করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *