আজ খবর ডেস্ক : জি বাংলা সারেগামা পায়ে নতুন চমক ! রচনা বন্দ্যোপাধ্যায়ের জায়গায় পরিচালিকার জায়গায় দেখা যাবে সুদীপা চট্টোপাধ্যায়কে। তবে স্থায়ী ভাবে নয় ! সোমবারই জি বাংলার ফেসবুক লাইভে এসেছিলেন ‘রান্নাঘর’ খ্যাত সুদীপা। জানান, সম্প্রতি বাবাকে হারিয়ে মানসিক ভাবে বিপর্যস্ত রচনা বন্দ্যোপাধ্যায়। তার উপর পারলৌকিক কাজের দায়িত্বও সামলাতে হচ্ছে তাঁকে। তাই অনুষ্ঠানের সাময়িক দায়িত্ব তিনি সুদীপার উপরে ছেড়েছেন।

তাই সুদীপা আপাতত আরও এক জনপ্রিয় অভিনেতা-সঞ্চালক সৌরভ দাসকে সঙ্গে ‘দিদি নম্বর ১’ এর আগামী পর্ব মাতাতে আসছেন। টানা ১০ বছর যাঁর দৌলতে অনুষ্ঠান এই জনপ্রিয়, সেই রচনা ব্যানার্জীর জায়গায় এখন সুদীপা। এই বিষয় অভিজ্ঞতা জানতে চাওয়ায় সুদীপা বলেন, ‘‘জি বাংলা একটি পরিবারের নাম। আমাদের লক্ষ্য সব সময়ে সকলের পাশে থাকা। রচনাও সেটা মানেন। কিন্তু এই মুহূর্তে ওঁর মনের অবস্থা হাসি-ঠাট্টা করে সঞ্চালনা করার মতো নয়। তাই আমার এবং সৌরভের উপরে দায়িত্ব অনুষ্ঠান এগিয়ে নিয়ে যাওয়ার।’’ সুদীপার কথায়, প্রতিযোগিতার কোন বাড়তি পর্ব শ্যুট করা না থাকায়, ‘পিকনিক স্পেশাল শো’-এর জন্য অনুরোধ জানান হয় তাঁকে। কারণ তার জন্য ব্যায়বহুল আয়োজন সারা হয়ে গিয়েছিল।

তবে শ্যুটিং ফ্লোর থেকে দূরে থাকলেও তাঁর ভক্তদের থেকে দূরে নেই রচনা। দর্শক-অনুরাগীদের জন্যও চিন্তা করছেন তিনি। সুদীপাকেও কড়া নির্দেশ দিয়ে বলেছেন, ‘‘আমার অনুষ্ঠানের দর্শক-অনুরাগীদের মুখের হাসি যেন মুছে না যায়! তার দায়িত্ব তোমাদের।’’ পিকনিক স্পেশ্যাল পর্বে থাকছেন ধারাবাহিক ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’-এর সাত্যকি, ঊর্মি এবং রিনি। সৌরভ জানিয়েছেন, বাকি ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীরাও আসবেন। তাঁদের আসল পরিবারকে সঙ্গে নিয়ে। সেই সুযোগে ফাঁস করা হবে তাঁদের অনেক মজার গল্প।কিছু আগে এক সাক্ষাৎকারে সুদীপা বলেছিলেন, তিনি কোনও দিন সাজে এবং সঞ্চালনায় রচনাকে অনুসরণ করার চেষ্টা করবেন না। তাহলে নতুন দায়িত্বে কেমন ভাবে দেখা যাবে তাঁকে?

সেই প্রসঙ্গে সুদীপার বক্তব্য, ‘‘যা কথা দিয়েছিলাম, সেটাই অক্ষরে অক্ষরে মেনে চলব। ‘দিদি নম্বর ১’ রচনাদিকে কোনও ভাবে অনুকরণ বা অনুসরণ করব না। কারণ, রচনাদি তারকা। দিদি যা করবেন সেটাই ‘স্টাইল’ হয়ে যাবে। আমি আমার মতো করে সঞ্চালনা করব। এটুকু বলতে পারি, এই অনুষ্ঠানে আমার সাজে অল্প হলেও বদল দেখতে পাবেন দর্শক।’’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *