আজ খবর ডেস্ক- দীপাবলির সন্ধ্যায় সূরা না হলে ঠিক জমে না। সূরাপ্রেমীদের জন্য তাই স্বাদের মেলবন্ধন ঘটাতে পাঁচ ধরনের বিশ্বখ্যাত সূরা।। এর মধ্যেই পেয়ে যেতে পারেন আপনার পছন্দসই সময় কাটানোর সঙ্গি।

ছবি সংগৃহীত

গ্লেনফিডিচ: গ্লেনফিডিচ নামের এই সূরা পানীয় দীপাবলিতে আপনার স্বাদে বদল আনতে পারে। সূরা প্রেমিরা বলছেন ক্যারামেল ওয়েফার বা অঞ্জির বরফির সঙ্গে একেবারে জমে যাবে এই একুশ বছরের পুরনো পানীয়। তবে এর স্বাদ অন্য মাত্রায়, টফি বা ভ্যানিলার সংমিশ্রণ ঘটবে এর আমেজে। মূলত ক্যারিবিয়ান রামের এক অপূর্ব মেলবন্ধন ঘটাবে এই অমূল্য হুইস্কি।

ছবি সংগৃহীত

অ্যাবেলোর: অ্যাবেলোরের সঙ্গে মূলত দুই ধরনের স্বাদে মেতে উঠবেন আপনি। শেরির স্বাদে থাকবে অপূর্ব মিষ্টতা এবং ওক কাঠের পিপেতে এই হুইস্কি মজে উঠেছে মশলাদার মেজাজে। নোনতা কাজু বা শুকনো বাদামের সঙ্গে আপনার সন্ধ্যেকে আরও জমিয়ে তুলবে অ্যাবেলোর। প্রতি চুমুকে ক্রিমের স্বাদ ও মশলার মেলবন্ধন মুগ্ধ করতে বাধ্য আপনাকে। ১৬ বছরের পুরনো এই পানীয় দীপাবলির মেজাজ অন্য মাত্রায় ফুটিয়ে তুলবে।

ছবি সংগৃহীত

জনি ওয়াকারের ব্লু লেবেল: স্কটল্যান্ডের চার জায়গা থেকে সংগ্রহ করা অপূর্ব মেলবন্ধন। এই পানীয় পিছিয়ে নেই স্বাদের দিক থেকে। মধুর সঙ্গে স্মোকি স্বাদ এনে দেবে অন্য মাত্রা। পাশাপাশি, আরও বেশ কিছু স্বাদের বাহার থাকছে জনি ওয়াকারের তরফে। হেজেলনাট, কমলা লেবু, আদা, ডার্ক চকলেট এবং চন্দনের সুগন্ধ যুক্ত বাহারের নানা স্বাদের সম্ভার থাকছে তাদের তরফে।

ছবি সংগৃহীত

গ্লেনলিভেট ২৫: শেরি কাঠের পিপেতে পঁচিশ বছর ধরে রাখা এই হুইস্কি এনে দেবে সিল্কের অনুভূতি। মসৃণ রং এবং যত্নের ছোয়ায় জমে যাবে ড্রাই ফ্রুট বা চকোলেটের সঙ্গে। বাদাম, চকলেট এবং ফলের আমেজ দিতে প্রস্তুত গ্লেনলিভেট। শুধু তাই নয়, মধুর মলিনতা এবং বাদামের সঠিক ব্লেন্ড ভরিয়ে তুলবে আপনার একাকী মুহূর্তও।

ছবি সংগৃহীত

গ্লেনমরাঙ্গিয়ে সিগনেট: হুইস্কির মধ্যে মিশে আছে স্বাদের রকমফের। চকলেট এবং বার্লির মিশ্রণ মিশেছে অনবদ্য বোতলে। প্রতি চুমুকে যেন স্বাদ বদলাবে এর সঙ্গে। মশলা এবং চকলেট মিশবে ড্রাই ফ্রুটের সঙ্গে। এরপর খেজুর এবং তামাকের গন্ধ মনোমুগ্ধ করবে আপনার সন্ধ্যে। স্বাদের মিশ্রণে ঘাটতি পড়েনি কমলার স্বাদের। প্রতি শুরু থেকে শেষ চুমুকে পাওয়া যাবে একঝাঁক নতুনত্ব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *