আজ খবর ডেস্ক- বিজেপি ছাড়ছেন জয় বন্দ্যোপাধ্যায় ? দিন কয়েক ধরে লাগাতার ভিডিও বার্তা পাঠিয়ে যাচ্ছিলেন এই প্রাক্তন অভিনেতা। কখনও দিলীপ ঘোষ, কখনও আবার সুকান্ত মজুমদারের বিরুদ্ধে তোপ দেগেছেন। এবার দীপাবলি উপলক্ষে প্রধানমন্ত্রীকে পাঠানো একটি মেল ঘিরে জল্পনা বাড়ল। বিজেপির মধ্যেই কিছু নেতা তাঁর সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করেন, অভিযোগ জয়ের ।

ঠিক কী লেখা আছে সেই মেলে ?

SHREE NARENDRA MODI
P.M OF INDIA
DELHI

SIR,
Subho DEEPAWALI, This is my most painful mail to YOU, I wanted an appointment of You since last 2 years I didn’t get. After my major sickness through letter and mail I wanted a medical fund from You, I didn’t get. After my long illness I have become penniless. 2017 You maid Me National Executive Member but this new team omitted Me from this post and gave it to Rajiv Banerjee, who slapped on BJP’s face and went to TMC. Since 2014 after joining I worked very hard to promote You and BJP in Bengal while doing this I was very badly beaten by antisocial , in head lungs chest etc. Most saddest part is today MHA withdrawn My Central Force. As such I am very much neglected by bengali leaders which I told You in kalaikunda airport in 2017. After that within 10 days You made Me National Executive Member.

Sir with Your kind permission I am going to leave BJP very soon, pl Bless Me for My new Job.

Regards
Joy Banerjee

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মেলে জয় বন্দ্যোপাধ্যায় লেখেন –

স্যার শুভ দীপাবলি,

এটি হয়ত আপনার কাছে আমার তরফ থেকে পাঠান সবচেয়ে বেদনাদায়ক ই-মেল, আমি গত ২ বছর ধরে আপনার কাছে একটি অ্যাপয়েন্টমেন্ট চেয়েছিলাম। কিন্তু তা পাইনি। চিঠি এবং মেলের মাধ্যমে আমার কঠিন অসুস্থতার কথা জানিয়ে , আমি আপনার থেকে চিকিৎসার জন্য কিছু আর্থিক সাহায্য চেয়েছিলাম। সেটাও আমি পাইনি। দীর্ঘ অসুস্থতা কাটিয়ে ওঠার পর এই মুহূর্তে আমি পুরোপুরি নিঃস্ব হয়ে গিয়েছি। ২০১৭ সালে আপনি আমাকে দলের (বিজেপি) জাতীয় কার্যনির্বাহী সদস্য বানিয়েছিলেন। কিন্তু নতুন দল (বঙ্গ বিজেপি) আমাকে সরিয়ে রাজীব বন্দোপাধ্যায়কে( যিনি সম্প্রতি বিজেপির গালে চড় মেরে তৃণমূলে যোগ দিয়েছেন) সেই পদ দিয়ে দেয়। ২০১৪ সালে বিজেপিতে যোগদানের পর থেকে আমি বাংলায় বিজেপি এবং আপনার প্রচারের জন্য খুব পরিশ্রম করেছি। তার কারণে আমাকে বহুবার শারীরিক হেনস্থার মুখেও পড়তে হয়েছে। যে কারণে আমি মাথায়, ফুসফুসে, বুকে গুরুতর ভাবে আঘাত পাই। সবথেকে দুঃখের বিষয় হল আজ এমএইচএ(ministry of h affairs) আমার নিরাপত্তার জন্য মোতায়েন করা কেন্দ্রীয় বাহিনীও প্রত্যাহার করে নিয়েছে। ২০১৭ সালে কলাইকুন্ডা বিমানবন্দরে আমি যেমনটা আপনাকে জানিয়েছিলাম, যে আমি বাংলায় বিজেপি নেতৃত্বদের কাছে ভীষণ ভাবে অবহেলিত। তারপরই ১০ দিনের মধ্যে আপনি আমাকে জাতীয় কার্যনির্বাহী সদস্য বানিয়েছিলেন।
কিন্তু স্যার আমি জানাতে চাই, আপনার সদয় অনুমতি নিয়েই আমি খুব শীঘ্র বিজেপি ছাড়তে চলেছি। আমার নতুন পদক্ষেপের জন্য আমাকে আশীর্বাদ করবেন।

শুভেচ্ছা
জয় ব্যানার্জি “

তারপরই বিধানসভা নির্বাচনে তৃণমূলের আশাতীত ফল ও উপ নির্বাচনে বিপুল ভোটে জয়কে কেন্দ্র করে জয় বন্দ্যোপাধ্যায়ের গলায় শোনা গিয়েছে অভিষেক বন্ধপাধ্যায় প্রশংসা। তিনি বলেন – “অভিষেক বন্দ্যোপাধ্যায় যেভাবে রাজনৈতিক দিক থেকে উঠে এসেছেন, তাতে উনি বহুদূর পর্যন্ত যাবেন বলে আশা করি ।”

সেইসঙ্গে তৃণমূল নেত্রীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে জয় বন্দ্যোপাধ্যায় বলেন – “মমতা বন্দোপাধ্যায় , অভিষেক বন্দ্যোপাধ্যায় জুটি যেভাবে সাধারণ মানুষের জন্য কাজ করছেন, তাতে বহুদিন পর্যন্ত মানুষ তাদের মনে রাখবে। সেই কারণেই তারা তৃতীয়বারের মত এত বিপুল সংখ্যক ভোট পেয়ে রাজ্যের ক্ষমতায় এসেছেন ।”

তৃণমূলে যোগ দেওয়া নিয়ে তাকে প্রশ্ন করা হলে সরাসরি কোনও জবাব না দিলেও তিনি জানান, “যেই দল মানুষের জন্য কাজ করবে আমি তাদের সঙ্গে আছি”।

প্রথমে প্রধানমন্ত্রীর কাছে দল ছাড়ার ইঙ্গিত দিয়ে চিঠি, তারপর তৃণমূল শীর্ষ নেতৃত্বের প্রতি তাঁর নরম সুর। ইঙ্গিত স্পষ্ট, বিজেপি ছেড়ে তৃণমূলে আসতে আগ্রহী জয়। এখন প্রশ্ন হল, তৃণমূল কংগ্রেস কি আদৌ দলে নেবে জয় কে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *