আজ খবর ডেস্ক- কঙ্গনা রানাওয়াতের বিতর্কিত মন্তব্যের জেরে এবার তাঁর পদ্মশ্রী সম্মান ফিরিয়ে নেওয়ার দাবি জানালেন একাধিক রাজনৈতিক নেতৃত্ব। প্রায় সময় বিতর্কিত কথাবার্তা বলে সংবাদমাধ্যমে শিরোনামে এসেছেন এই অভিনেত্রী। তবে এবার একেবারে স্বাধীনতা সংগ্রামীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে জড়িয়ে পড়লেন কঙ্গনা। ১৯৪৭ নয় বরং ভারত স্বাধীন হয়েছে ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পর। এই প্রসঙ্গে নিন্দায় সরব একাধিক রাজনৈতিক নেতৃত্ব। কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য তীব্র সমালোচনা করে বলেন, দেশের কাছে ক্ষমা চাওয়া দরকার, এরপরেও বিজেপি চুপ করে রয়েছে।

সম্প্রতি গণমাধ্যমে প্রচার হওয়া একটি অনুষ্ঠানে তিনি বলেন, স্বাধীনতা এসেছে ২০১৪ সালে, ১৯৪৭ সালের স্বাধীনতা ছিল ভিক্ষের স্বাধীনতা। অর্থাৎ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ক্ষমতায় আসার বছরটিকে তিনি স্বাধীনতার আসল বছর হিসেবে উল্লেখ করেছেন ওই সংবাদমাধ্যমে। এরপরই শুরু হয়ে গিয়েছে নানা বিতর্ক।

দেশের বিভিন্ন নেতৃত্ব সরব হয়েছেন তাঁর এই পদ্মশ্রী সম্মান ফিরিয়ে নেওয়ার জন্য। তাঁদের দাবি, মহাত্মা গান্ধী, রানী লক্ষ্মীবাঈ, নেতাজি সুভাষচন্দ্র বসু, ভগৎ সিং এর মতন স্বাধীনতা সংগ্রামীদের তিনি অপমান করেছেন। তাই তাঁর বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা করা উচিত। জাতীয় কংগ্রেস, আম আদমি পার্টি এবং শিবসেনার মতন দলগুলি সরব হয়েছে এই দাবিতে।

১৮৫৭ সালে, নেতাজি সুভাষচন্দ্র বোস, বীর সাভারকার জি-র মতন নেতারা লড়েছিলেন দেশের স্বাধীনতার জন্য। তবে তিনি জানেন না ১৯৪৭ সালে কোন যুদ্ধ ঘটেছিল যার কারণে স্বাধীনতা পেয়েছিল ভারত। ভারতের স্বাধীনতা অর্জনের হিসেবে ওই সাল কেন ধরে নেওয়া হচ্ছে সেই বিষয়ে প্রশ্ন রয়েছে তাঁর মনে। যদি এই প্রশ্নের উত্তর কঙ্গনাকে কেউ দিতে পারেন তবে তিনি পদ্মশ্রী সম্মান ফিরিয়ে দেবেন বলে দাবি করেছেন গণমাধ্যমে।

পাশাপাশি কঙ্গনা রানাওয়াতের দাবি, বেশ কিছু প্রশ্নের উত্তর তিনি মেলাতে পারছেন না যেমন কেন নেতাজি সুভাষচন্দ্র বসুকে প্রধানমন্ত্রী হিসেবে মেনে নেওয়া হয়নি? ভগৎ সিং কে মৃত্যুর হাত থেকে কেন বাঁচাতে পারেননি মহাত্মা গান্ধী? কেন ব্রিটিশ দেশের মানচিত্র আঁকতে সাহায্য করেছিল? এই ধরনের বেশ কিছু উত্তর কঙ্গনাকে কেউ দিলে তিনি পদ্মশ্রী সম্মান ত্যাগ করবেন বলে জানিয়েছেন।

পাশাপাশি কঙ্গনা এও বলেন, ২০১৪ সালে তিনি আজাদী হিসেবে বলছেন, তার কারণ একটি মৃত সভ্যতা জেগে উঠতে পেরেছে এবং বহাল তবিয়তে নিজে স্বর ব্যক্ত করার জায়গা পাচ্ছে। এই কারণে ২০১৪ সালকে তিনি তুলে ধরেছেন স্বাধীনতার সাল হিসেবে। বিজেপি ঘনিষ্ঠ এই অভিনেত্রী এহেন মন্তব্য ঘিরে তোলপাড় হচ্ছে গোটা দেশ পাশাপাশি এই ঘটনার প্রতিবাদ করতে ছাড়েনি বিজেপি নেতা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *