আজ খবর ডেস্ক : বলিউড তারকা সুনীল শেট্টি মূলত তার সিনেমা ও অভিনয়ের জন্য পরিচিত। দীর্ঘ অভিনয় জীবনে বহু ছবিতে কাজ করেছেন সুনীল শেট্টি। সেই সঙ্গে চলচ্চিত্রের মাধ্যমে প্রচুর অর্থও উপার্জন করেছেন তিনি। তবে তাঁর থেকে কোন অংশে পিছিয়ে নেই স্ত্রী মানা শেট্টিও। মানা শেট্টি একজন সফল ব্যবসাসায়ী। তাঁর উপার্জনের অঙ্কটাও বেশ ভাল। তাঁকে মুম্বাইয়ের একজন বিখ্যাত মানুষ হিসাবেও মনে করা হয়। অনেকে নাম দিয়েছেন বলিউডের ‘লেডি আম্বানি’।

মানা শেট্টি শুধু একজন সফল ব্যবসায়ীই নন, পাশাপাশি তিনি একাধিক এনজিওর সঙ্গেও যুক্ত রয়েছেন। ফলত সিনেমার থেকে ব্যবসায় শেট্টি পরিবারের আয় অনেক বেশি।মানা, স্বামী সুনীল শেট্টির সঙ্গে ‘S2 Realty & Developers’ নামে একটি রিয়েল এস্টেট ফার্ম চালান। এই ফার্ম মুম্বাইতে ২১ টি বিলাসবহুল ভিলা তৈরি করেছেন। এই বিলাসবহুল ভিলাগুলি প্রতিটিই ৬৫০০ বর্গফুট জুড়ে বিস্তৃত। এই ভিলাগুলিতে বিলাসবহুল অভ্যন্তরীণ এবং আসবাবপত্র সহ সমস্ত আধুনিক সুযোগ-সুবিধা রয়েছে।এছাড়া মানা শেট্টি ‘সেভ দ্য চিলড্রেন’ নামের একটি এনজিওর সঙ্গেও যুক্ত রয়েছেন । এনজিওটি মূলত দরিদ্র শিশুদের উন্নতির জন্য কাজ করে। মানা নিয়মিত দাতব্য সংস্থার জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে বেশ কিছু অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। এই এনজিওর জন্য তহবিল সংগ্রহ করা, প্রদর্শনীর আয়োজন করার কাজও করে থাকেন। সেই সংগৃহীত অর্থ দরিদ্র অভাবী মহিলাদের জন্য ব্যবহার করা হয়।সুনীল শেট্টি নিজে সিনেমার চেয়ে তার পার্শ্ব ব্যবসা থেকে বেশি আয় করেন।

প্রোডাকশন হাউস, বুটিক, রিয়েল এস্টেট এবং রেস্তোরাঁর মতো ব্যবসা রয়েছে তাঁর এই তালিকায়। তবে তাঁর পুরো ভার সামলান সুনীলের স্ত্রী মানা। কারণ সিনেমার পাশাপাশি ব্যবসা একসঙ্গে সামাল দেওয়া কখনো সম্ভব নয় সুনীলের পক্ষে। ব্যবসায় মানা শেট্টির এমন প্রতিভার জন্য তাকে বলিউডের ‘লেডি আম্বানি’ বলা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *