আজ খবর ডেস্ক : আইএসএলে আজ মুখোমুখি হবে এস সি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান। এখনও পর্যন্ত দুই সাক্ষাতেই ইস্টবেঙ্গলকে পরাজিত করেছে সবুজ মেরুন বাহিনী। এবারের আইএসএলে এখনও পর্যন্ত দুটি দলই সবে একটি করে ম্যাচ খেলেছে। আর দ্বিতীয় ম্যাচেই ডার্বি !ফুটবল বিশেষজ্ঞরা অবশ্য এই ম্যাচেও সবুজ মেরুন দলকেই এগিয়ে রাখতে চাইছেন। এক্ষেত্রে পাকাপোক্ত দল হওয়ায় সুবিধা হয়েছে কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাসের। কিন্তু দলের মধ্যে কোন ভাবেই অতিরিক্ত আত্মবিশ্বাস প্রবেশ করাতে রাজি নন প্রীতম কোটাল, শুভাশীষ বসুদের মত বাঙালিরা ফুটবলাররা।

প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্স-এর বিরুদ্ধে ৪-২ গোলে জয় হাসিল করে নেয় মোহনবাগান। তবে জিততে না পারলেও জামশেদপুরের বিরুদ্ধে মাঠে নেমে ১-১ গোলে ড্র করে ইস্টবেঙ্গল। তবে জামশেদপুর আর মোহনবাগান যে এক প্রতিপক্ষ নয়, সেটা খুব ভাল করেই জানে ইস্টবেঙ্গল। তাই আজকের ম্যাচে নিঃসন্দেহে নিজেদের শ্রেষ্ঠ পারফরম্যান্সটা দেওয়ার চেষ্টা করবে পেরসেভিচ, মার্সেলা, চিমা, রফিকরা।তাই স্বাভাবিক ভাবেই সতর্ক থাকবে সবুজ মেরুন ব্রিগেড। বিগত দশ বছর ধরে সর্বভারতীয় সার্কিটে রয়েছেন অমরিন্দর সিং। আই লিগে পুনে এফসি এবং বেঙ্গালুরু এফসি’র মত দলেরহয়ে খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর। এমনকি জাতীয় দলের হয়েও খেলেছেন পঞ্জাবের এই গোলরক্ষক। তবে ভারতীয় ক্লাব ফুটবলের সবচেয়ে হাই-প্রোফাইল ম্যাচ কলকাতা ডার্বির উত্তাপ অনুভব করার সুযোগ হয়নি তাঁর।আজ মাঠে নেমে সেই আক্ষেপ মেটাতে চলেছে এটিকে মোহন বাগানের প্রধান রক্ষক। এই বিষয় অমরিন্দর নিজেই জানিয়েছেন, “এশিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে বড় ম্যাচে খেলার জন্য মুখিয়ে রয়েছি। জানি, সমর্থকরা কীভাবে এই ডার্বির উত্তাপ নেন।”

রয় কৃষ্ণা, মনবীর সিং ও লিস্টন কোলাসোর মতো প্লেয়ার থাকলেও আজকের ম্যাচে সবুজ মেরুন শিবিরের অন্যতম আকর্ষণ হতে চলেছে জনি কাউকো। ডার্বি নিয়ে নিজের উত্তেজনা প্রকাশ করে তিনি বলেন, ” এটিকে মোহন বাগানে যোগ দেওয়ার পর থেকেই এই মর্যাদার ম্যাচটির কথা শুনে আসছি। ইউরো কাপের অভিজ্ঞতা এমন হাই ভোল্টেজ ম্যাচে কাজে লাগতে পারে। জুলাইয়ে প্র্যাকটিস শুরুর মুখে পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে অসুবিধা হচ্ছিল। তবে গোয়ায় দলের সঙ্গে যোগ দেওয়ার পর সেই অস্বস্তি এখন অনেকটাই কেটেছে। সহ-খেলোয়াড়দের সঙ্গে দ্রুত বোঝাপড়া বাড়ছে। দলে একাধিক দক্ষ প্লেয়ার রয়েছে। কোচ হাবাসের কোচিং স্টাইলের সঙ্গেও মানিয়ে নিয়েছি। শনিবার ভালো কিছু করার আশায় আছি।”

দু’টি দলের কাছেই এই ম্যাচের একটি আলাদা তাৎপর্য রয়েছে। তবে মোহনবাগানের বিপরীতে এবার লাল-হলুদেরও তিন দক্ষ ফুটবলার রয়েছে। সুতরাং বিপক্ষকেও দুর্বল ভাবলে ভুল হবে। তাই জয়ের শেষ হাসি কে হাসি সেই দিকেই তাকিয়ে এখন দুই পক্ষের লক্ষ লক্ষ সমর্থকরা।

খেলার সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য :

সময় – ভারতীয় সময় সন্ধ্যে ৭.৩০ টা থেকে শুরু হবে খেলা।

স্থান – গোয়ার তিলক ময়দান স্টেডিয়ামে (ভাস্কো) অনুষ্ঠিত হবে খেলা।

কোথায় দেখবেন – টেলিভিশনের দর্শকদের জন্য স্টার স্পোর্টস এবং স্টার স্পোর্টস সিলেক্ট চ্যানেলে খেলাটি সম্প্রচারিত হবে।

অনলাইন লাইভ স্ট্রিমিং – ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখা যাবে Disney+ Hotstar এবং Jio TV-তে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *