আজ খবর ডেস্ক- ঠিক যেন সিনেমার দৃশ্য, অনেকে যেন আকাশের চাঁদ হাতে পেয়েছেন। এমন এক বিরল ঘটনা ঘটল যা দেখলে হয়তো আপনারও ‘নায়ক’ সিনেমার উত্তম কুমারের সেই বিখ্যাত দৃশ্য মনে পড়ে যাবে। আকাশ থেকে উড়ে আসছে টাকা, কালো পিচের রাস্তা যেন এক মুহূর্তে টাকার চাদরে ঢাকা পড়ে গিয়েছে। আনন্দে আত্মহারা সাধারণ যাত্রীরা তড়িঘড়ি কুড়িয়ে নিচ্ছেন সেই টাকা। অনেকে আবার গাড়ি থামিয়ে পকেট ভরে নিচ্ছেন এই ফাঁকে। কেউ কেউ আবার ভিডিও করতে আরম্ভ করে দিয়েছেন এই বিরল দৃশ্যর।

মার্কিন যুক্তরাষ্ট্রের সাউদার্ন ক্যালিফর্নিয়া ফ্রিওয়েতে এমনই এক বিরল ঘটনার সাক্ষী থাকল পথচলতি সাধারণ মানুষ। অনেকের মনেই প্রশ্ন হঠাৎ করে এত পরিমান টাকা এল কোথা থেকে। তদন্তে জানা গিয়েছে, গত শুক্রবার সান দিয়েগো থেকে ফেডারেল ডিপোজিট ইন্স্যুরেন্স কর্পোরেশনের একটি অফিসে একটি ডলার বোঝাই ট্রাক থেকে কয়েকটি ব্যাগ পড়ে গিয়ে এই বিপত্তি ঘটেছে। এরপরেই দক্ষিণ ক্যালিফোর্নিয়ার কার্লসবাদের রাস্তায় এই বিরল ঘটনা ঘটেছে।

সার্জেন্ট কার্টিস মার্টিন নামের এক ব্যক্তি ওই ঘটনার প্রত্যক্ষদর্শী। পরবর্তীকালে সমস্যা হবে এবং যারা সেই টাকা কুড়িয়ে নিচ্ছেন তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা হওয়ার কথা মনে করিয়ে দেওয়ার পরেও তারা সেই টাকা কুড়িয়ে নেওয়া থেকে বিরত থাকেন নি। যতটা পরিমাণে সম্ভব পড়ে যাওয়া টাকা কুড়িয়ে নিয়েছেন এবং সঙ্গে নিয়ে গিয়েছেন।

প্রশাসনের তরফে কুড়িয়ে পাওয়া অর্থ যথাসম্ভব তাড়াতাড়ি ফেরত দিতে নির্দেশ দেওয়া হয়েছে এবং তা না হলে পরবর্তীকালে নাগরিকদের বিরুদ্ধে সরকারিভাবে ব্যবস্থা নিতে পারে প্রশাসন বলে জানানো হয়েছে। অনেকে অবশ্য সেই কুড়িয়ে পাওয়া অর্থ ফেরত দিয়ে গিয়েছেন ইতিমধ্যেই। ভাইরাল হওয়া একটি ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে কিভাবে মানুষ আনন্দের সঙ্গে টাকা কুড়িয়ে নিচ্ছেন এবং আকাশে ছুড়ে নিজের আনন্দের বহিঃপ্রকাশ করছেন। কিভাবে এমন গাফিলতির ঘটনা ঘটল সেই বিষয়ে কিছু না জানানো হলেও, আপাতত পড়ে যাওয়া অর্থ ফেরত পাওয়ার জন্য মরিয়া প্রশাসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *