আজ খবর ডেস্ক : বর্তমান পাক-রাজনীতির অত্যন্ত পরিচিত মুখ হলেন সানিয়া আশিক জুবিন। ২০১৮ সাল থেকেই সক্রিয় রাজনীতিতে নিজের জায়গা তৈরি করে ফেলেন তিনি। কিন্তু সম্প্রতি একটি অন্য কারণে সারা বিশ্বের কাছে পরিচিত হয়ে উঠেছেন সানিয়া। কি সেই কারণ ?

কিছুদিন আগেই সাইবার অপরাধের শিকার হন তিনি। তাঁর কিছু আপত্তিকর ছবি এবং অশ্লীল ভিডিও ইন্টারনেটে ভাইরাল করে দেওয়া হয়। তার পরই নতুন করে শিরোনামে উঠে আসে তাঁর নাম। ঘটনাটি প্রকাশ্যে আসার পরই দোষীদের প্রেপ্তারের দাবিতে পুলিশের দ্বারস্থ হন তিনি। সেই তদন্তে নেমে ইতিমধ্যেই একজনকে আটক করেছে পুলিশ। তবে পুলিশের পক্ষ থেকে ধৃত ব্যক্তির নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি। জানা গিয়েছে, লাহৌর থেকে তাঁকে সেই ব্যাক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ভাইরাল ভিডিওতে সানিয়ার সঙ্গে পর্নোগ্রাফিতে ওই ব্যক্তিকে দেখা গিয়েছিল, বলে জানা গিয়েছে। ভিডিও ভাইরাল হতেই সাড়া পরে যায় গোটা পাকিস্তান জুড়ে। সানিয়াকে ঘিরে তুমুল সমালোচনা শুরু করে বিভিন্ন মহল।

এরপরই প্রকাশ্যে এসে সানিয়া দাবি বলেন, ভিডিওর ওই মহিলা তিনি নন, বরং তাঁর মতো দেখতে অন্য কেউ।পাকিস্তানের এই বিধায়কের কথা সত্য নাকি ভিডিও ? সেই নিয়ে বিস্তর চর্চা চলছে পাকিস্তানে। কিন্তু এই সবের ঊর্ধ্বে গিয়ে মহিলার রূপ নিয়েও মেতে উঠেছে নেটমাধ্যম।এই সুন্দরী পাক বিধায়কের ছবি দ্রুত গতিতে শেয়ার করা হচ্ছে নেটমাধ্যমে। ইনস্টাগ্রামেও তাঁর অনুগামীর সংখ্যা বেড়ে দেড় লক্ষ পেরিয়ে গিয়েছে।

সানিয়ার জন্ম লাহোরে। সেখানেই বড় হাওয়া। ছোট থেকেই উজ্জ্বল ছিলেন তিনি। পাকিস্তানের পঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে ফার্মাসি নিয়ে পড়াশোনা শেষ করেন। পরবর্তী সময় পড়াশোনার পাশাপাশি সক্রিয় রাজনীতির সঙ্গেও যুক্ত হন তিনি। ২০১৮ সালে প্রথম সক্রিয় রাজনীতিতে পা রাখেন। সে বছরই পাকিস্তানের সাধারণ নির্বাচনে পাকিস্তান মুসলিম লিগের প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন তিনি। তখন মাত্র ২৫ বছর বয়সে পঞ্জাব বিধানসভার কনিষ্ঠতম সদস্য হয়ে, চর্চায় উঠে আসে তাঁর নাম। প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজের সঙ্গেও ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে সানিয়া। তবে সানিয়ার সবচেয়ে কাছের তাঁর বাবা। ২০১৯ সালে পিতৃবিয়োগে একেবারেই ভেঙে পড়েছিলেন তিনি। তাই এমন কঠিন সময়ও নিজের ইনস্টাগ্রামে বাবার সঙ্গে কাটানো মুহূর্তগুলো অনুগামীদের সঙ্গে ভাগ করে চলছেন সানিয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *