আজ খবর ডেস্ক- গত দুদিন ধরে আকাশের মুখ ভার। বঙ্গোপসাগর থেকে আসা জলীয়বাষ্পের প্রভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী ৪৮ ঘণ্টা হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে, ১৬ তারিখ থেকে সম্ভবত আকাশ পরিষ্কার থাকবে বলে মনে করা হচ্ছে।

১৬ তারিখ, অর্থাৎ সোমবার দক্ষিণ ২৪ পরগণা সহ দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, এই জেলাগুলোতে হাল্কা বৃষ্টি হওয়ার সম্ভাবনা। মেঘলা আকাশ থাকার কারণে, আগামী দুদিন তাপমাত্রা স্বাভাবিকের থেকে দুই থেকে তিন ডিগ্রি কম থাকবে।

অন্যদিকে, আগামী ৪৮ ঘণ্টা রাতের তাপমাত্রায় সেভাবে কোনও পরিবর্তন হবে না বলে আবহাওয়া দপ্তর সূত্রে খবর। এরপর স্বাভাবিক হলে রাতের তাপমাত্রা ফের ১ থেকে ২ ডিগ্রি কমার সম্ভাবনাও রয়েছে বলে জানা গিয়েছে।

বৃষ্টির কারণে তাপমাত্রা স্বাভাবিকের থেকে অল্প ওপরে ঘোরাফেরা করবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬ থেকে ২৭ ডিগ্রির কাছাকাছি এবং সর্বনিম্ন থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াস কাছাকাছি। কলকাতা এবং সংলগ্ন অঞ্চলে আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে থাকবে মেঘলা আকাশ। উত্তরবঙ্গের ক্ষেত্রে সেই ভাবে আবহাওয়ার কোনও পরিবর্তন দেখা যাবে না বলে জানা গিয়েছে। তবে পুরোদমে কবে থেকে শীত পড়তে চলেছে পশ্চিমবঙ্গে সেই বিষয়ে এখনই স্পষ্টভাবে কিছু জানান সম্ভব হয়নি আলিপুর হাওয়া দপ্তরের তরফে। যদিও, পুজোর পর থেকে আবহাওয়ার গতি প্রকৃতি দেখে মনে করা হচ্ছিল, শীত হয়ত এবার একটু আগেই আসবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *