আজ খবর ডেস্ক : হিন্দু দর্পণ নামের একটি হিন্দুত্ববাদী সংগঠন গত ১৫ ই নভেম্বর ভারতসভা হলে নাথুরাম গডসে কে স্মরণ করে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। তারই প্রতিবাদে আজ অর্থাৎ ১৭ ই নভেম্বর বিকেল ৪ টে বেজে ৩০ মিনিটে ভারত সভা হল স্যানিটাইজ করার কর্মসূচি নিয়েছে কলকাতার এস.এফ.আই কর্মীরা।

কর্মসূচির সঙ্গে যুক্ত এস.এফ.আই কর্মী দেবাঞ্জন দে জানিয়েছেন, “কলকাতার বুকে এই ধরনের অনুষ্ঠান এর আগে কখনও হয়নি। প্রথমবার এই ধরনের ঘটনা ঘটলো। তাই আমরা ভারত সভা হলের সামনে একটি প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেছি। সেখানে প্রতীকী স্যানিটাইজেশনের এর মাধ্যমে ঘটনাটিকে কঠোর বিরোধিতা জানাব আমরা।” তিনি আরও জানান, ” কলকাতার মাটিতে নাথুরাম গডসেকে পুজো করা মানে হচ্ছে গোটা কলকাতা ও পশ্চিমবঙ্গ জুড়ে একটা সাম্প্রদায়িক বাতাবরণকে উস্কানি দেওয়া। এই ধরনের অনুষ্ঠান এখন আমরা দেখতে পাই উত্তরপ্রদেশে হামেশাই ঘটে। কিন্তু বাংলার মাটিতে এই ধরনের অনুষ্ঠান আগে কখনও ঘটেনি। বাংলার মাটির একটা সার্বিক ঐতিহ্য রয়েছে, এটি ক্ষুদিরামের মাটি, এটি মাস্টারদা সূর্য সেনের মাটি, বিনয় বাদল দিনেশের মাটি। তাই এই মাটিতে নথুরামের মত সাম্প্রদায়িক হিন্দুত্ববাদী দুষ্কৃতীর কোন জায়গা নেই।”

যারা নাথুরামের পুজো করছেন, তারা করোনার চেয়েও বড়ো ভাইরাস দাবি করে প্রতীকী স্যানিটাইজেশন প্রোগ্রাম তাঁরা এমনটাই জানান হয়েছে। সঙ্গে কলকাতা এস.এফ. আইয়ের তরফ থেকে প্রতিবাদ কর্মসূচির মধ্যে স্লোগান দেওয়া ও একটি ছোট সভার আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *