আজ খবর ডেস্ক- টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে গিয়ে যেভাবে হারের মুখ দেখে ফিরে এসেছে বাংলাদেশ, তাতে ভর্ৎসনার শিকার হতে হয়েছে গোটা দেশের কাছে। পরপর পাঁচবার সুপার টুয়েলভে হেরেছে বাংলাদেশ। তবে হতাশ হওয়ার কিছু নেই বলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিছু ম্যাচে ভালো ফলাফল করার জন্য প্রশংসা করেছেন তিনি।

গত বুধবার ১৩ তারিখ গণভবনে একটি সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন সেই দেশের প্রধানমন্ত্রী। পাশাপাশি, যারা কটাক্ষ করছেন খেলোয়াড়দের নিয়ে, তাদের উদ্দেশ্য করে তিনি বলেন, “কখনও ব্যাট-বল খেলেছেন? সব সময় যে ব্যাটে-বলে লাগতে হবে এমন কোনও মানে নেই। খেলায় হার-জিত থাকতেই পারে।”

সাংবাদিক বৈঠকে তিনি আরও বলেন, নিজে মাঠে গিয়ে না খেললে আন্দাজ করা যায় না। সব সময় ছক্কা হাকানো সম্ভব নয়। যেমন সব সময় অঙ্ক মেলে না, এই ক্ষেত্রেও ঠিক তাই ঘটেছে। প্রধানমন্ত্রী বলেন, হতাশা রাখা উচিত নয় তাই তিনিও হতাশা আনতে চান না মনে। পরবর্তীকালে যেন আরও ভাল ফল হয়, সেই বিষয়ে নজর দেওয়া বেশি গুরুত্বপূর্ণ।

করোনার জন্য ঠিকভাবে অনুশীলন করা হয়নি খেলোয়াড়দের, তাই কিছুটা খামতি সেই ক্ষেত্রে ধরে নেওয়া যেতে পারে। মনোবল রাখতে বলেছেন তিনি। কখনও হতাশ না হয়ে প্রত্যাশা অনুযায়ী নিজের সবটুকু দিয়ে এগিয়ে যাওয়ার জন্য খেলোয়াড়দের উৎসাহ দিতে দেখা যায় তাঁকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *