আজ খবর ডেস্ক : আসন্ন কলকাতা পুরসভা ভোটে প্রার্থী তালিকা নিয়ে নতুন পরিকল্পনা বিজেপির। দলীয় সূত্রে খবর, দলের প্রার্থী তালিকা তৈরি করা হবে নবীন প্রবীণদের মিলিয়ে। শুধু তাই নয়, দলের প্রথম সারির নেতাদেরও দেখা যেতে পারে এই প্রার্থী তালিকায়। এমন কি যারা বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছেন, এমন প্রার্থীদেরও নাম থাকতে পারে এই তালিকায়। জানান হয়েছে নতুন কিছু তরুণ মুখও রাখা হতে পারে প্রার্থী তালিকায়। প্রার্থী তালিকায় থাকবেন মহিলারাও। সেইসঙ্গে পুরসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করার অভিজ্ঞতা সম্পন্ন সদস্যদেরও প্রার্থী তালিকায় রাখা হবে বলে জানা যাচ্ছে। সবমিলিয়ে এই মুহূর্তে আগামী কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা তৈরি করা নিয়ে বিজেপি যে বেশ ‘সাবধানী’, তা বলাই যায়।

প্রসঙ্গত উল্লেখ্য, একের পর এক নির্বাচনে বিজেপির খারাপ ফলের জেরে দলের অন্দরেই মাথাচাড়া দিচ্ছে অসন্তোষ। বিধানসভা ভোটের আগে যেমন নেতা কর্মীদের ঘাসফুল ছেড়ে পদ্মফুলে যাওয়ার ঢল নেমেছিল । এবার তৃতীয়বারের জন্য তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর থেকেই শুরু হয়েছে তার ঠিক উল্টোটা। একের পর এক দলীয় নেতা কর্মীরা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে শুরু করেছেন। আর সেই দলে মুকুল রায় থেকে শুরু করে সব্যসাচী দত্ত প্রত্যেকেই আছেন। সম্প্রতি সেই দলে নাম লিখিয়েছেন রাজীব বন্দোপাধ্যায়ও। তার ঠিক পরেই বৃহস্পতিবার আবারও বিজেপির বড়ো ধাক্কা! দলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার বার্তা দিয়ে দলত্যাগ করেন বিধানসভা ভোটে গেরুয়া শিবিরের হয়ে দাঁড়ানো সেলিব্রিটি প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়।তবে এই দলত্যাগ, দলপরিবর্তন ইস্যুতে দলীয় নেতৃত্বের বিরুদ্ধেই ক্ষোভ উগড়ে অসন্তোষ প্রকাশ করেছেন বিজেপি নেতৃত্বের একাংশ।

তাই সবমিলিয়ে এই মূহুর্তে বেশ অস্বস্তিতে রয়েছে বিজেপি শিবির। তাই পুরভোটের প্রার্থী তালিকা বাছাইয়ের আগে যথেষ্ট সাবধানতা অবলম্বন করতে চাইছে রাজ্য বিজেপি।জানিয়ে রাখি, আগামী ১৯ ই ডিসেম্বর কলকাতা এবং হাওড়ায় পুরভোট। রাজ্যের তরফ থেকে করা প্রস্তাবে সায় দিয়েই দিন ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। কলকাতা কর্পোরেশনের সমস্ত ওয়ার্ডেই সেদিন ভোট হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *