আজ খবর ডেস্ক- আসন্ন পুরসভা নির্বাচন। ১৯ শে ডিসেম্বর ভোট হবে হাওড়া এবং কলকাতায়। নির্বাচন যখন একেবারে এসেই পড়েছে ঠিক তার আগে ভাগেই প্রস্তুতি শুরু হয়ে গেল প্রশাসনের তরফে। প্রস্তুতিপর্ব সারতে এদিন দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়া জেলা শাসকের সঙ্গে বৈঠকে বসে নির্বাচন কমিশন। সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের যুগ্ম-কমিশনারও। ভোট হবে ইভিএমে।

অন্যদিকে, পুর ভোটের তোড়জোড় চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য এদিন দুপুরে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে বৈঠকে বসবেন রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনার। তবে জেলা শাসক এবং কলকাতা পুলিশের যুগ্ম কমিশনারের সঙ্গে বৈঠকে বেশকিছু গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। একাধিক বিষয় নিয়ে আলোচনার মধ্যে, রাজ্য পুলিশ নাকি কেন্দ্রীয় বাহিনী, কাকে দিয়ে ভোট করান হবে সেই সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়েছে বলে শোনা যাচ্ছে। এদিন বিকেল তিনটে নাগাদ মুখ্য সচিবের সঙ্গে বৈঠক হবে বলে জানা গিয়েছে। কমিশন সূত্রে খবর আপাতত রাজ্য পুলিশ দিয়ে নির্বাচন করার চিন্তাভাবনা রয়েছে তাদের। কলকাতার ১৪৪টি ওয়ার্ডে মোট বুথের সংখ্যা চার হাজার ৭০০টি। অন্যদিকে, হাওড়ার ৫০টি ওয়ার্ডে মোট এক হাজার ২১৩ টি বুথ রয়েছে বর্তমানে।

রাজ্য রাজনীতিতে বিজেপির অবস্থা সঙ্কটজনক বলে মনে করছেন একাধিক বিরোধীদলগুলো। এই অবস্থায় দাঁড়িয়ে বিজেপির অবশ্য দাবি, কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানো হোক। প্রশ্ন উঠছে, তাহলে কি রাজ্য পুলিশের উপরে কোনও রকম ভাবেই ভরসা করতে পারছে না বিজেপি? তবে এ বিষয়ে এখনও পর্যন্ত প্রকাশ্যে কিছুই বলতে চায়নি ওই রাজনৈতিক দল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *