আজ খবর ডেস্ক : ফের ছাত্র সংঘর্ষের জেরে উত্তপ্ত হল দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যে আইসা (AISA) এবং এবিভিপি (ABVP) এই দুই ছাত্র সংগঠনের মধ্যে সংঘর্ষের জেরে আহত হয়েছেন একাধিক পড়ুয়া। চিকিৎসার জন্য তাঁদের নিয়ে যাওয়া হয়েছে দিল্লির এইমস (AIIMS) এ।দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার ( দক্ষিণ-পশ্চিম ) গৌরব শর্মা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ” একটি সেমিনার কে কেন্দ্র করে দুই ছাত্র সংগঠনের কর্মীদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি শুরু হয়। তারপরই পরিস্থিতি হাতাহাতির দিকে গড়ায়। “

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গেছে, ছাত্রসংসদের হলে সোমবার একই সময়ে দুই সংগঠনের সেমিনার আয়োজিত হওয়ার কথা ছিল। সেই সেমিনারকে কেন্দ্র করেই বচসার সূত্রপাত হয়।সূত্রের খবর, এদিন এবিভিপি কর্মীরা যখন সেমিনার হলে পৌঁছান, সেখানে গিয়ে দেখেন সেমিনার হল আগে থেকেই দখল করে রেখেছে আইসা। কিন্তু সিপিআই (এমএল ) এর পাল্টা দাবি, তারা আগে থেকেই ওই হল বুক করে রেখেছিল। কিন্তু গেরুয়া শিবিরের ছাত্র সংগঠনের স্লোগানে বিঘ্নিত হচ্ছিল আইসা আয়োজিত সেমিনার। এরপরই দুই দলের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। ধীরে ধীরে পরিস্থিতির অবনতি ঘটে।

তবে জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে বাম ও বিজেপি ছাত্র সংগঠনের মধ্যে সংঘাত কোনও নতুন ঘটনা নয়। এর আগে ২০২০ সালেও বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে রাত্রিবেলায় নির্বিচারে হামলা চালানোর ঘটনা ঘটেছিল। সেই ঘটনা আহত হয়েছিলেন বাংলার মেয়ে তথা এসএফআই সংগঠনের সভানেত্রী ঐশী ঘোষ। হামলায় মাথা ফেটে গুরুতর জখম হন তিনি।

এদিনের ঘটনা নিয়ে দুই ছাত্র সংগঠনের পক্ষ থেকেই বসন্তকুঞ্জ থানায় এফআইআর দায়ের করা হয়েছে। ঘটনাটি নিয়ে আলাদা করে এফআইআর দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও। তবে এখনও পর্যন্ত জেএনইউ ছাত্র সংসদের তরফ থেকে কোনও রকম এফআইআর দায়ের করা হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *