আজ খবর ডেস্ক:

উৎসব আবহে শোকের খবর এল। প্রয়াত রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। বঙ্গ রাজনীতির অন্যতম বর্ণময় চরিত্র ছিলেন। দুর্গাপুজোর পর থেকেই শরীর ভাল ছিল না। হৃদযন্ত্রের সমস্যা নিয়ে ভর্তি ছিলেন এসএসকেএমে। হয়েছিল অপারেশন। কালীপুজোর রাতেই চলে গেলেন তিনি। রাত ৯টা বেজে ২২ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুব্রত মুখোপাধ্যায়।
দিন কয়েক আগে এনজিওপ্লাস্টি হয়েছিল। চিকিৎসকরা জানিয়েছেন শারীরিক ভাবে স্থিতিশীল রয়েছেন। এই সপ্তাহের শেষেই বাড়ি ফেরার কথা ছিল তাঁর। হাসপাতাল সূত্রে জানা গেছে, আচমকা স্টেন্ট থ্রম্বসিস হয়। তৎক্ষণাৎ ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে। কিন্তু শেষ রক্ষা হল না। রইলেন স্ত্রী ছন্দবাণী মুখোপাধ্যায়।


খবর পেয়েই নিজের বাড়ির কালীপুজো ফেলে হাসপাতালে ছুটে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসকেএম হাসপাতালে ঢুকে কান্নায় ভেঙে পড়েন শোকস্তব্ধ মমতা। প্রথমে ছাত্র পরিষদ এবং পরে যুব কংগ্রেস, পরবর্তীতে নতুন দল তৃণমূল কংগ্রেস গঠন সব বিষয়ে অভিভাবকের মত প্রায় দীর্ঘ ৪৫ বছরের রাজনৈতিক সহ যোদ্ধা হিসাবে মমতার পাশে ছিলেন সুব্রত।


জন্ম ১৯৪৬ সালে। বয়েস হয়েছিল ৭৬। তবে এমনিতে সুস্থই ছিলেন। গত ২৪ অক্টোবর রুটিন চেকআপ করাতে এলে শ্বাসকষ্ট অনুভূত হয়। চিকিৎসকদের পরামর্শে ভর্তি হয়েছিলেন উডবার্ন ওয়ার্ডে। রাজ্যের বর্তমান পঞ্চায়েত মন্ত্রী ছিলেন তিনি। অতীতে কলকাতার মেয়র ছিলেন। ১৯৭৫ সালে জরুরি অবস্থার সময় এই রাজ্যের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ছিলেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *