আজ খবর ডেস্ক- আগামী বছরের মার্চ এপ্রিল মাসে খুলে দেওয়া হতে পরে টালা ব্রিজ, বলে জানালেন পূর্তমন্ত্রী মলয় ঘটক। রক্ষণাবেক্ষণের কারণে বেশ কিছু মাস যাবত বন্ধ রয়েছে টালা ব্রিজ। যার কারণে উত্তর কলকাতার সঙ্গে মধ্য কলকাতার যোগাযোগ ব্যবস্থা অনেকটাই বিঘ্নিত হচ্ছে। গাড়ি চালাতে হচ্ছে অন্য বিকল্প পথ দিয়ে।

পূর্তমন্ত্রী মলয় ঘটক এদিন বিধানসভায় জানান, সর্বসাধারণের জন্য আগামী বছরের মার্চ এপ্রিল মাসেই খুলে দেওয়া যেতে পারে টালা ব্রিজ। এদিন মলয় ঘটক বিধানসভায় জানান, আগামী বছর অর্থাৎ ২০২২ এর ফেব্রুয়ারি মাসের মধ্যে কাজ সম্পন্ন করার চেষ্টা চলছে দ্রুত গতিতে। যাতে মার্চ-এপ্রিল নাগাদ খুলে দেওয়া যেতে পারে ব্রিজ।

রাইটস সংস্থা আগেই জানিয়েছিল টালা ব্রিজ ভেঙ্গে নতুন করে তৈরি করার জন্য। নবান্নে রিপোর্ট জমা দিয়েছিলেন মুম্বইয়ের সেতু বিশেষজ্ঞ, ভি কে রায়না। ২০১৯ এর অক্টোবর মাসে রিপোর্ট জমা দেওয়া হয় তৎকালীন মুখ্য সচিবের কাছে। এর পরই তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়ে শুরু হয় কাজ।

২০২০ সালে ১ ফেব্রুয়ারি মাসে বন্ধ করে দেওয়া হয়েছিল টালা ব্রিজ। সামনে এসেছিল এর জরাজীর্ণ অবস্থা। এর পরই তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়ে রেলের সঙ্গে আলোচনা করে বন্ধ করে দেওয়া হয় সেতু। অবশেষে প্রায় দু’বছর পর খুলতে চলেছে এই টালা ব্রিজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *