আজ খবর ডেস্ক- আগামী ২৫শে নভেম্বর ত্রিপুরায় পুরভোট। বঙ্গে বিধানসভা নির্বাচনের পর থেকেই পড়শি রাজ্য ত্রিপুরায় সংগঠন তৈরির কাজ শুরু করেছিল তৃণমূল। তা নিয়ে জোরদার সংঘাত ও বেঁধেছে বিজেপির সঙ্গে। একাধিকবার সেই লড়াই কোর্ট অবধি গড়িয়েছে। এবার সেই ত্রিপুরায় পুরভোটের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। আগরতলা পৌর নিগমের ৫১ টি আসনেই লড়ছে তৃণমূল।
২৫ নভেম্বর ত্রিপুরায় পুরসভা নির্বাচন। গণনা ২৮ নভেম্বর। ২৫ নভেম্বর সকাল ৭টায় ভোট গ্রহণ শুরু এবং চলবে বিকেল চারটে পর্যন্ত।

পুর নির্বাচনের জন্য প্রার্থী ঝাড়াই-বাছাই এর কাজ করছিলেন পশ্চিমবঙ্গ তৃণমূলের রাজ্যসভার সদস্য সুস্মিতা দেব। এবার পুর নির্বাচনের জন্য নাম ঘোষণাও হয়ে গেল দলের তরফে। তৃণমূলের পক্ষ থেকে আগেই জানান হয়েছিল, লড়াই মজবুত করতে প্রত্যেকটি আসনেই প্রার্থী দেবে তারা।

ত্রিপুরা পুর নির্বাচনের তৃণমূল প্রার্থীদের নামের তালিকা

আপাতত ৫১ টি আসনের নাম ঘোষণা করেছে তৃণমূল। তার মধ্যে ২৫ টি মহিলা সংরক্ষিত। আবার তার মধ্যেই রয়েছে তফসিলি সংরক্ষিত আসন। সেগুলিও মহিলাদের জন্য। তৃণমূল কংগ্রেসের পাখির চোখ ত্রিপুরা। আগামী দিনে সেখানে সরকার গঠন করবে তৃণমূল, কার্যত এমনটাই ঘোষণা তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের । তাই বিধানসভার আগে এই পুরভোট তাদের কাছে কার্যত “স্টেজ রিহার্সাল”, এমনটাই বলছে রাজনৈতিক মহল।

ত্রিপুরা পুর নির্বাচনের তৃণমূল প্রার্থীদের নামের তালিকা

আগরতলা পুর নিগমের ৫১ আসনে প্রার্থী দিলেও সোনামুড়া, বিলোনিয়া, শান্তির বাজারের মত একাধিক জায়গায় মনোনয়ন পেশ করতে পরে নি তৃণমূল। বিজেপির বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ করছে তারা। অন্যদিকে বিজেপির পাল্টা দাবি, লোক নেই তৃণমূলের। তাই প্রার্থী দিতে পারে নি।
প্রথমে সিপিএম আর তারপরে বিজেপি শাসনে ত্রিপুরায় কোনও উন্নয়ন হয় নি। তাই বিকল্প হিসেবে তৃণমুলকেই বেছে নেবেন ত্রিপুরার মানুষ। বলছে তৃণমূল শিবির। যদিও বিজেপির তরফে বলা হয়, তৃণমূলের আশা ব্যর্থ করবেন ত্রিপুরার মানুষ। আপাতত বঙ্গে সাফল্যের পর ত্রিপুরার মানুষ কোন দিকে রায় দেবেন, সেদিকেই লক্ষ্য সবার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *