আজ খবর ডেস্ক- কলকাতা থেকে এবার নৈশ পরিষেবা দেওয়া হবে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার তরফে। স্বল্প খরচে কলকাতা থেকে চারটি জায়গার উদ্দেশ্যে দৌড়াবে বিলাসবহুল ভলভো বাস। তাও আবার খুব কম সময়ের মধ্যেই গন্তব্যে পৌঁছে দেবে যাত্রীদের। কসবার পরিবহণ ভবনে, পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম এই কথা ঘোষণা করেন।

এই ধরনের পরিষেবা আগেই চালু করা হয়েছিল রাজ্য সরকারের উত্তরবঙ্গ পরিবহন সংস্থা এবং পর্যটন দপ্তরের যৌথ প্রচেষ্টায়। তবে করোনা অতিমারির কারণে তা বন্ধ হয়ে যায়, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই ফের একবার পরিকল্পনা মত পরিষেবা দিতে শুরু করছে রাজ্য সরকার।

কলকাতা থেকে পুরুলিয়া, আসানসোল, ঝাড়গ্রাম এবং ফারাক্কা পৌঁছোবে এই বাস। রাজ্য সরকারের মূল উদ্দেশ্য কম ভাড়াতে বাতানুকুল বাসে গন্তব্যে পৌঁছে দেওয়া হবে যাত্রীদের। এখানেই শেষ নয়, বাস ছাড়ার এবং পৌছানোর সময় পর্যন্ত ঠিক করে ফেলেছে রাজ্য সরকার। কলকাতা থেকে রাত ৮ টায় বাস ছাড়বে আসানসোলের উদ্দেশ্যে। বাসটি আসানসোল পৌঁছোবে রাত ১২:৩০। পথিমধ্যে বর্ধমান, দুর্গাপুর হয়ে গন্তব্যে যাবে এই ভলভো বাস। উল্টোদিকে দুপুর ২ টোয় ছেড়ে কলকাতা পৌঁছবে সন্ধ্যে ৬:৪০ মিনিটে। ভাড়া ঠিক করা হয়েছে ৫০০ টাকা।

কলকাতা থেকে রাত ১০ টায় পুরুলিয়ার উদ্দেশ্যে রওনা হবে এই ভলভো বাস। পরের দিন ভোর ৫ টায় এই বাস পৌঁছুবে পুরুলিয়ায় পথিমধ্যে আরামবাগ কোতলপুর বিষ্ণুপুর এই বাস যাবে পুরুলিয়ার উদ্দেশ্যে। উল্টো মুখে রাত ১০ টায় এই বাস ছাড়বে পুরুলিয়া থেকে কলকাতার উদ্দেশ্যে ভাড়া ধার্য করা হয়েছে ৫৯০ টাকা।

কলকাতা থেকে কোলাঘাট, ডেবরা, লোধাসুলি হয়ে বাস পৌঁছবে ঝাড়গ্রাম। বিকেল ৫ টায় কলকাতা থেকে ছাড়বে এই বাস, ঝাড়গ্রাম পৌছবে রাত ৯:৩০ টায়। অন্যদিকে সকাল ৭ টায় এই বাস ঝাড়গ্রাম ছেড়ে কলকাতায় আসবে ১১:১৫ মিনিটে। ভাড়া ঠিক করা হয়েছে ৩৯০ টাকা।

কলকাতা থেকে রাত ৯:৩০ টায় ফারাক্কার উদ্দেশ্যে রওনা হবে ভলভো বাস। কৃষ্ণনগর, বহরমপুর হয়ে ভোর ৫:৩০ টায় পৌঁছবে ফারাক্কা। উল্টো মুখে রাত ৯:৩০ টার সময় ছেড়ে বাসটি রওনা হবে কলকাতার উদ্দেশ্যে। ভাড়া ঠিক করা হয়েছে ৬৬০ টাকা। এই পরিকল্পনার জন্যে নূন্যতম ভাড়া ধার্য করা হয়েছে মাত্র পঞ্চাশ টাকা।

স্বল্প খরচে চারটি গুরুত্বপূর্ণ গন্তব্যে এই বাস পরিষেবা দেওয়াতে লাভের মুখ দেখবে বলে আশা করছে পরিবহন দপ্তর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *