আজ খবর ডেস্ক- বেশ কিছুদিন জাঁকিয়ে শীত পড়েছিল, তবে এখনই সেই অর্থে শীত বজায় থাকবে না বরং গরম দেখা দেবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে, এমনটাই পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস।

উত্তর বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছিল আগেই। ধীরে ধীরে সেটি সরতে আরম্ভ করে উত্তর- উত্তর পশ্চিমে। যার জন্য দক্ষিণ ভারতে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে মৌসম ভবন। তবে এই ঘূর্ণাবর্ত সৃষ্টি হওয়ার কারণে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু অঞ্চলে বিক্ষিপ্ত, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানা গিয়েছে। আগামী শনিবার রবিবার এবং সোমবার বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

দুই ২৪ পরগনা হাওড়া, মেদিনীপুর এবং কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলোতে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। পুবালি হওয়ায় জলীয়বাষ্প মিশে পশ্চিমবঙ্গে ঢুকেছে, তাই তাপমাত্রার তারতম্য দেখা গিয়েছে রাতের দিকে। এখন থেকে দিনে এবং রাতে তাপমাত্রা কিছুটা বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

সপ্তাহান্তে এই শীত ভাব কেটে যাবে তাপমাত্রা বাড়ার ফলে। কিছুদিনের জন্য, তবে বৃষ্টি কেটে গেলে ফের একবার ঠান্ডা নেমে আসবে পশ্চিমবঙ্গে। উপকূলবর্তী জেলাগুলোতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে এবং তার সঙ্গে আকাশ মেঘলা থাকবে বলেও জানা গিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *