আজ খবর ডেস্ক- বিমানচালক সংস্থার পক্ষ থেকে অভিযোগ জানানোর ভিত্তিতে আইপিজি এবং আইসিপিএ- র দ্বারস্থ হওয়াতে এয়ার ইন্ডিয়ার বিমানচালকদের নির্দিষ্ট বেতন দেওয়ার দাবি উঠল এবার। করোনা অতিমারীর সময় প্রায় ৫৫ শতাংশ বেতন কেটে নেওয়া হচ্ছিল বেশকিছু বিমানচালকের।

বিমান চালক ইউনিয়নের দুটি সংস্থার দাবি, চলতি মাসের ১৫ তারিখ থেকে আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু হয়ে যাবে এবং সারা দেশব্যাপী যথেষ্ট পরিমাণে উড়ান ব্যবস্থা সক্রিয় রয়েছে। এর মধ্যে এতটা পরিমাণ বেতন কেটে নেওয়া কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। এই বিষয়ে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষকে জানানো হয়েছে সংস্থা দু’টির তরফ থেকে।

জানা যাচ্ছে, এই দাবিতে আগেও অসামরিক বিমান মন্ত্রক এবং এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের কাছে একাধিকবার জানানো হয়েছে। কিন্তু তা সত্ত্বেও কোনও সুরাহা পাওয়া যায়নি। দেশে যখন রোজগার তলানীতে এবং এত বড় বিপুল ধাক্কা সামলে উঠেছে উঠেছে দেশ, সেই সময় দাঁড়িয়ে এইভাবে বেতন কেটে নেওয়াকে মোটেই ভাল চোখে দেখছে না বিমান চালকদের ইউনিয়ন। পাশাপাশি বিমান সংস্থার কতৃপক্ষকে খুব দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত নিতে জানানো হয়েছে ইউনিয়নগুলোর তরফ থেকে।পাশাপাশি এও বলা হয়, দ্রুত যদি কোনও ব্যবস্থা না নেওয়া হয়, সেই ক্ষেত্রে বৃহত্তর আন্দোলনে যাবেন বিমান চালকরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *