আজ খবর ডেস্ক- পুরভোটের ফল প্রকাশ হতেই আবারও হিংসার বাতাবরণ রাজ্য রাজনীতিতে। আজ পুরভোটের ফল প্রকাশে বিপুল মার্জিনে জয়লাভ করে কলকাতা পৌরসভায় ক্ষমতা পুনঃপ্রতিষ্ঠা করল তৃণমূল কংগ্রেস। ভোটের শতাংশের নিরিখে ৭১ শতাংশ ভোট পেয়ে প্রথম স্থানে রয়েছে তৃণমূল, ১১ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বামফ্রন্ট, ৯ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থান দখল করেছে বিজেপি এবং ৪ শতাংশ ভোট পেয়ে চতুর্থ স্থানে কংগ্রেস।

চলতি বছরের বিধানসভা নির্বাচনে আসন শূন্য হওয়ার পর, এই পুরভোট ছিল বামেদের অস্তিত্বের লড়াই। সেই লড়াইয়েই কিছুটা হলেও ঘুরে দাঁড়াল তারা। পুরভোটে তৃণমূলের বিরুদ্ধে প্রধান বিরোধী দল হিসেবে বিজেপিকে ছাপিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল বামেরা।

কিন্তু এতেই আবারও তৈরি হল বিপত্তি। টালিগঞ্জের ৯৮ ওয়ার্ডের বামেদের নেতাজি নগর বাস্তুহারা সমিতির অফিস ভাঙচুর, এবং পার্টি অফিস দখলের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

সেখানকার স্থানীয় বাম কর্মীদের অভিযোগ , তৃণমূলের বাইক বাহিনী এলাকায় প্রবেশ করে সন্ত্রাসের পরিবেশ তৈরীর চেষ্টা করছে। সেই সঙ্গে জানান হয়, বামেদের নেতাজি নগরের নারকেল বাগান এলাকার বাস্তুহারা সমিতির অফিসের তালা ভেঙে অন্য তালা লাগিয়ে দেয় তৃণমূল বাহিনী। পুরো বিল্ডিং জুড়ে তৃণমূলের পতাকা লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের আসন শূন্য হওয়ার পরও , আশাহত না হয়ে মহামারীর পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে রেড ভলেন্টিয়ারদের। তারপরই পুরভোটের ফলাফলে কিছুটা আশার আলো দেখতে পেয়েছে বামেরা। রাজ্যে বিজেপির সংগঠন শক্ত হওয়ার আগে, তৃণমূলের প্রধান প্রতিদ্বন্দ্বী ছিল লাল শিবির। তাই এই ঘটনার পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, পুরভোটে দ্বিতীয় স্থান দখলের পর কি বিরোধী হিসেবে বিজেপির তুলনায় বামেদের গুরুত্ব বাড়ছে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *