আজ খবর ডেস্ক : শক্তি হারিয়ে ক্রমশ দুর্বল হচ্ছে জাওয়াদ। ফলত উত্তর উপকূলীয় অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলাম , ভিজিয়ানগরম এবং বিশাখাপত্তনম ইত্যাদি জেলাগুলি ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব থেকে রক্ষা পেল। ঘূর্ণিঝড়টি ওড়িশা উপকূলে পৌঁছানোর আগেই পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়।এই সিস্টেমের বিকাশ শ্রীকাকুলাম এবং ভিজিয়ানগরম জেলার মানুষের জন্য আতঙ্ক দূর করল। স্বাভাবিকভাবেই চলতি বছরের সেপ্টেম্বর মাসে ঘূর্ণিঝড় গুলাবের কারণে যারা নিজেদের স্থায়ী ফসল হারিয়েছিল, তাদেরও খানিকটা স্বস্তি মিলেছে।

আবহাওয়া অফিস সূত্রে জানান হয়েছে, গত শনিবার ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বঙ্গোপসাগরের উপকূলবর্তী তিন জেলায় বিক্ষিপ্ত ভাবে ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে।শ্রীকাকুলামের কবিতা মন্ডলে ৫৭.৪ মিমি বৃষ্টিপাত হয়েছে এবং উপকূলবর্তী তিন জেলাতেও কিছু কিছু জায়গায় ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। তারপর শ্রীকাকুলাম জেলার সানথাবোম্মালিতে ৫২.৮ মিমি, সোমপেটাতে ৫০.২ মিমি ও জালুমুরুতে ৪৪.৬ মিমি বৃষ্টিপাত হয়।ভাইজাগ জেলার ভিমিলি মন্ডলে বৃষ্টিপাত হয়েছে ১৫.৮ মিমি।

আইএমডির পূর্বাভাস অনুযায়ী, আজ অর্থাৎ রবিবার সকাল পর্যন্ত পুরো জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।জানা গিয়েছে, আজ এটি উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে এবং আরও দুর্বলতর নিম্নচাপে পরিণত হতে পারে। দুপুরে পুরীর কাছাকাছি পৌঁছানোর সম্ভাবনা রয়েছে। পরবর্তীকালে, এটি ওডিশা উপকূল বরাবর উত্তর ও উত্তর-পূর্ব দিকে পশ্চিমবঙ্গ উপকূলের দিকে অগ্রসর হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *