আজ খবর ডেস্ক : দীর্ঘ আট বছরের সম্পর্ক পূর্ণত পেল। গত শনিবার হায়দরাবাদে পরিবার ও বন্ধু-বান্ধবদের উপস্থিতিতে প্রেমিক অভয় ড্যাংকে বিয়ে করলেন বাঙালি যুবক সুপ্রিয় চক্রবর্তী। আংটিবদলের পর বাঙালি ও পাঞ্জাবি বিয়ের রীতিতেই সম্পন্ন হল গায়ে হলুদ, মেহেন্দি এবং সঙ্গীত।

৩১ বছরের বাঙালি ছেলে সুপ্রিয়র সঙ্গে একটি ডেটিং অ্যাপে পরিচয় হয় পঞ্জাবি পরিবারের ছেলে বছর চৌত্রিশের অভয়ের। এক মাস পর সুপ্রিয় তাঁর মায়ের সঙ্গে অভয়ের দেখা করিয়ে দেন। প্রথম দিকে ছেলের এই সম্পর্ক মেনে নিতে একটু আপত্তি জানালেও পরে ছেলের সুখের কথা ভেবে তা মেনে নেন মা। দুই পরিবারের মত নিয়ে অবশেষে বিয়ের সিদ্ধান্ত নেন তাঁরা।

নেটমাধ্যমে বিয়ের একাধিক ছবি পোস্ট করেছেন সুপ্রিয়। অভয়কে স্বামী বলে উল্লেখ করে সুপ্রিয় সংবাদমাধ্যমে বলেন, আট বছরের সম্পর্কের পর অভয়কে স্বামী বলতে পেরে তিনি খুবই খুশি।

পেশায় সুপ্রিয় একটি হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের শিক্ষক। অন্য দিকে অভয় একটি বহুজাতিক সংস্থায় উচ্চপদে কর্মরত। তাঁদের বিয়ের অনুষ্ঠানটি পরিচালনা করেন হায়দরাবাদের বাসিন্দা রূপান্তরকামী সোফিয়া ডেভিড।

২০১৮ সালে সুপ্রিম কোর্ট সমকামী মেলামেশাকে আইনসঙ্গত করে দিলেও সমকামীদের বিয়ে এখনও ভারতে আইনি বৈধতা পায়নি। তাই সরকারিভাবে তাঁদের বিয়ে না হলেও পারিবারিক স্বীকৃতি নিয়ে বিয়ে করেছেন তাঁরা। সুপ্রিয় বলেছেন যে এ সব ক্ষেত্রে সমাজের ভয় বড় বাধা হয়ে ওঠে। কিন্তু, পরিবার যদি সঙ্গে থাকে তবে কোনও কিছুতে আর ভয় থাকে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *