আজ খবর ডেস্ক : সম্পর্কে যৌনতা একটি বড় ভূমিকা পালন করে থাকে। বহু কথা যা হয়ত বলে বোঝানো হচ্ছে না,সুকৌশলে বিছানার তা বলে দেওয়া সম্ভব।বর্তমানে অনেকেই সম্পর্কে থাকাকালীন নিজের সঙ্গীর সঙ্গে সঙ্গমে লিপ্ত হন। সেক্ষেত্রে বিয়ের আগে , পড়ে কখন আপনি যৌন সঙ্গমে লিপ্ত হতে ইচ্ছুক, তা পুরোটাই আপনার ব্যাক্তিগত ব্যাপার। তবে সঙ্গমের সময় অবশ্যই সঙ্গীর চাহিদা সম্পর্কে অবগত থাকুন। বিছানায় একে অপরকে সন্তুষ্ট করতে পারলেই সম্পর্ক হতে পারে মজবুত।

তবে যৌন মিলনের আগে-পরে সম্পর্ক আরও মজবুত হলো কিনা তা অনেকটাই নির্ভর করে মানুষ দুটির উপরও।সহবাসের সময় অধিকাংশ সময়ই পুরুষেরা নিজেদের চাহিদার কথাই ভেবে থাকেন। কিন্তু বিছানায় সর্বদা দুই জনেরই সমান ভাবে চাহিদা পূরণ হওয়া উচিৎ। তার জন্য অবশ্যই মহিলা সঙ্গীর চাহিদা বোঝা প্রয়োজন। আর সেই মতোই মুহূর্তের উত্তেজনা ধরে রাখতে নতুন নতুন উপায় অবলম্বন করুন।

যৌন মিলনের মুহূর্তে যে গুরুত্বপূর্ণ বিষয়টি অবশ্যই লক্ষ্য করতে হবে, তা হল অর্গাজম। আপনি কি জানেন প্রায় ১১ টিরও বেশি ধরনের অর্গাজম হয় ! একে অপরের যৌন চাহিদা পূরণ করতে অর্গাজামের উপর ফোকাস করুন। তবেই দেখবেন , চাহিদা পূরণের পাশাপাশি দুজন দুজনকে ভালো চিনতে পারবেন। সম্পর্কও মজবুত হবে।

সঙ্গমের সময় চাহিদার পাশাপাশি সঠিক পন্থা অবলম্বন করাও খুব প্রয়োজন। যৌনতার নেশায় উদ্দ্যম সঙ্গমলীলায় মত্ত না হয়ে, বরং পূর্ব অভিজ্ঞতা থেকে বেঁচে নেওয়া ভালো লাগা কয়েকটি বিষয় বেছে নিন। নাহলে উদ্দ্যম সেক্স শারীরিক ক্ষতির সম্ভাবনাও তৈরি করে।সাধারণত সঙ্গীর উত্তেজনা বাড়াতে পুরুষেরা নানান উপায় প্রয়োগ করে থাকেন।

তবে প্রত্যেকেরই যৌনতা নিয়ে নিজস্ব কিছু ইচ্ছে বা ফ্যান্টাসি থাকে। তাই শুধু একার টা না ভেবে পরস্পরের কথাই ভাবতে হবে। তাহলেই আনন্দের পাশাপাশি দুজনের মধ্যেকার বোঝাপড়াও আরও শক্ত হবে। মূলত একটি যৌন সম্পর্কে অংশগ্রহণকারী দুই জনেরই সমান ভূমিকা থাকা প্রয়োজন। তবেই সম্পর্কে দৃঢ়তা গড়ে উঠবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *