আজ খবর ডেস্ক : ভারতের বাজারে ইতিমধ্যেই ব্যপক প্রভাব সঞ্চার করেছে নেদারল্যান্ডসের সংস্থা ওলার তৈরি ইলেক্ট্রিক স্কুটার। যার জেরে বিগত কিছুদিন ধরেই দেশ জুড়ে তাদের নির্মিত ই-স্কুটার নিয়ে চর্চা। এমনকি সংবাদের শিরোনামে উঠে আসতে দেখা গিয়েছে ওলা ফিউচার ফ্যাক্টরিকে। এরই মাঝেই প্রথম দেশীয় সংস্থা হিসেবে ভারতের মাটিতে নির্মিত ইলেক্ট্রনিক স্কুটার বাজারে আনতে চলেছে বেঙ্গালুরুর সংস্থা ‘ বাউন্স ‘ (Bounce)।

এটিই তাদের নতুন স্টার্টআপ। জানা গিয়েছে, এর আগে রেন্টাল স্কুটার সরবরাহ করত Bounce। চলতি বছরের নভেম্বরেই Bounce লঞ্চ করতে চলেছে তাদের ই-স্কুটার। জানা যাচ্ছে, ২০২২ এর জানুয়ারি মাস থেকেই এই মেড-ইন ইন্ডিয়া ই-স্কুটার ডেলিভারির কাজ শুরু করে দেবে Bounce।শোনা যাচ্ছে, প্রথমবার এই Bounce সংস্থার ইলেকট্রিক স্কুটার কিনলে সেই সময় স্কুটারের অংশ হিসেবে ব্যাটারিও কিনতে পারবেন ক্রেতারা। অথবা ভাড়া করেও ব্যাটারি প্যাক ব্যবহার করতে পারবেন তারা।

তবে এখনও Bounce এর পক্ষ থেকে তাদের নির্মিত ই-স্কুটারের কোনও নাম ঠিক করা হয়নি।আরেকটি উল্লেখযোগ্য বিষয় হল, এই কোম্পানির ইলেকট্রিক স্কুটারে swappable ব্যাটারি প্যাকও ব্যাবহার করা যেতে পারে। সাথে এও শোনা যাচ্ছে যে, আগামী এক বছরের মধ্যেই ইলেকট্রিক যানবাহন তৈরির ব্যবসায় ২৫ মিলিয়ন ডলার অর্থ বিনিয়োগ করতে চলেছে এই সংস্থা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *