আজ খবর ডেস্ক- চিকিৎসকরা সতর্ক করছিলেন বারবার। কিন্তু সেই সাবধানবাণী কানে নিয়েছি কি আমরা?নির্বাচন, পুজো আর এবার বড়দিনের উৎসব আবহে ক্রমশ ও কাল মেঘ।
ওমিক্রনে আক্রান্ত হলেন কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের এক জুনিয়র চিকিৎসক। তাঁকে শুক্রবার বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই চিকিৎসকের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর।

আক্রান্ত চিকিৎসক মেডিক্যাল কলেজের ইন্টার্ন। কলেজ হস্টেলেই থাকেন। কয়েক দিন আগে তাঁর জ্বর আসে। তখন কোভিড পরীক্ষা করানো হয়। রিপোর্ট পজিটিভ আসে। তার পরই ওই চিকিৎসকের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠান হয়। তাতে জানা যায় চিকিৎসক ওমিক্রন আক্রান্ত।

তবে আতঙ্ক ছড়াচ্ছে অন্য কারণে। জানা গেছে, সাম্প্রতিক সময়ে এই জুনিয়র চিকিৎসক বিদেশ সফর করেন নি। ফলে বিদেশ ফেরত কোনও ওমিক্রন আক্রান্তের সংস্পর্শে এসেই তিনি সংক্রামিত হয়েছেন বলে মনে করা হচ্ছে৷ এই ঘটনা সামনে আসার পরই রাজ্যে ওমিক্রনের গোষ্ঠী সংক্রমণের আশঙ্কাও শুরু হয়েছে৷

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ওমিক্রন আক্রান্ত হওয়া অবস্থাতেই ওই চিকিৎসক নদিয়ার কৃষ্ণনগরের বাড়িতে চলে যান৷ স্বাস্থ্য দফতরের উদ্যোগে সেখান থেকেই তাঁকে ফিরিয়ে নিয়ে এসে বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে৷ ওই চিকিৎসক কার কার সংস্পর্শে এসেছিলেন তা খুঁজে বের করার চেষ্টা করছে স্বাস্থ্য দফতর৷
এখনও পর্যন্ত যে খবর পাওয়া যাচ্ছে, দেশে এই প্রথম বার বিদেশ সফর না করা সত্ত্বেও কারও শরীরে ওমিক্রনের খোঁজ পাওয়া গেল৷ এই নিয়ে রাজ্যে সক্রিয় ওমিক্রন রোগীর সংখ্যা বেড়ে হল চার জন৷ কেন্দ্রীয় স্বাস্থ্য সংস্থার একটি টিম ইতিমধ্যেই কলকাতার উদ্দ্যেশ্যে রওনা হয়েছে বলে দিল্লি সূত্রে খবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *